ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আদালতের রায়ে বিএনপির ৪৯ নেতাকর্মীর হাজতবাস

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২২  

চট্টগ্রামে গত বুধবার পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ ঘটনায় ৪৯ জন বিএনপি নেতাকর্মীকে জেলহেফাজতের নির্দেশ দিল চট্টগ্রাম আদালত। মেট্রোপলিটন আদালতের বিচারপতি মেহেনাজ রহমান বৃহস্পতিবার এ নির্দেশ দেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, চট্টগ্রামে বিএনপির ৬০০ থেকে ৭০০ নেতাকর্মী বুধবার বিকেলে উপস্থিত হয়েছিলেন। চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে মানববন্ধনের জন্য তারা জড়ো হয়েছিলেন। জমায়েত বেশি থাকায় যান চলাচলে সমস্যা হচ্ছিল। যানজট তৈরির পরিস্থিতি সৃষ্টি হলে পুলিশ বিএনপি নেতাকর্মীদের রাস্তা থেকে সরে যেতে বলে। এরপরই পুলিশের দিকে ছুটতে শুরু করে বিএনপি সমর্থকরা। পাল্টা লাঠি লাঠিচার্জ করে পুলিশ। পরে ঘটনাস্থল থেকে ৪৯ জন বিএনপি নেতাকর্মীকে আটক করে পুলিশ। নির্দিষ্ট ধারা অনুযায়ী তাদের বিরুদ্ধে মামলা করে পুলিশ।

চট্টগ্রাম বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেন, সদস্যসচিব আবুল হাশেম, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী, এম এ আজিজ, নাজিবুর রহমান, সাইফুল আলম, কাজী বেলাল, নগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন, নগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান, নগর ছাত্রদলের সাবেক সভাপতি গাজী সিরাজ উল্লাহসহ বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা হয়। 

কোতোয়ালি থানার ওসি নিজাম উদ্দিন জানান, পুলিশকে লক্ষ্য করে ইট মারা, সরকারি কাজে বাধা দেওয়া ও যান চলাচলে বাধা দেওয়ার অভিযোগে ৭৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।