ব্রেকিং:
আরব আমিরাত ও যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি গার্ডেন থিয়েটার কুমিল্লার একক নাট্য প্রদর্শনী ১০ রাষ্ট্রদূতকে দেশে ফেরার নির্দেশ ইঞ্জিন বিকল, উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বন্ধ রোজায় কমলো অফিসের সময়সূচি গাড়ি তৈরি করবে প্রগতি ইন্ডাস্ট্রিজ: শিল্পমন্ত্রী পরিবেশ রক্ষায় চুক্তি স্বাক্ষরে সম্মত বাংলাদেশ ও সৌদি আরব রোজায় বড় ইফতার পার্টি না করার নির্দেশনা প্রধানমন্ত্রীর রমজানে লোডশেডিং নিয়ে সুখবর দিলেন প্রধানমন্ত্রী শিল্প-পণ্য মেলা বন্ধ চেয়ে ডিসিকে ব্যবসায়ীদের চিঠি ‘বউ-শাশুড়ি বইঘর’ গড়তে ২০০ বই নিয়ে শ্বশুরবাড়িতে নববধূ পুলিশের দুই মামলায় জামিন পেলেন লক্ষ্মীপুর বিএনপির সদস্য সচিব শখের মোটরসাইকেলেই প্রাণ গেল কলেজছাত্র মাহিনের সেনবাগে বৃদ্ধকে পিটিয়ে হত্যা, গ্রেপ্তার ৩ রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে পদক্ষেপ নিয়েছে সরকার সংরক্ষিত আসনের সংসদ সদস্যদের শপথ বুধবার এসএসসি পরীক্ষায় নকল দিতে গিয়ে ৩ যুবকের ২ বছর করে কারাদণ্ড ‘হামলা’ ও হেনস্থার বিচার দাবি কুবি শিক্ষক সমিতির প্রচারণায় পাল্টাপাল্টি অভিযোগ বিনা টিকিটে ভ্রমণ, ট্রেনের ভাড়া পরিশোধ করলেন প্রবাসী
  • মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২০ ১৪৩০

  • || ২২ শা'বান ১৪৪৫

নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে চট্টগ্রামে অভিযান, ৩৩ মামলা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২৩  

নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে চট্টগ্রাম মহানগর ও বিভিন্ন উপজেলায় অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন। 

 

শনিবার (৯ ডিসেম্বর) পরিচালিত এই অভিযানে নানা অনিয়মে ৩৩টি মামলা রুজু করা হয়। এসব মামলায় দেড় লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। 

জেলা প্রশাসন জানায়, মিরসরাই উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমানের নেতৃত্বে ৩টি মামলায় ৩ জনের কাছ থেকে ৮ হাজার জরিমানা করা হয়েছে। আনোয়ারা উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট  মুহাম্মদ আবদুল্লাহ আল মুমিনের নেতৃত্বে ৫টি মামলায় ৫ জনের কাছ থেকে ১০ হাজার জরিমানা করা হয়। সাতকানিয়া উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকীকের নেতৃত্বে ৫টি মামলায় ৫ জনের কাছ থেকে ৩২ হাজার টাকা জরিমানা করা হয়। 

বাঁশখালী উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল খালেক পাটওয়ারী সিদ্দিকীর নেতৃত্বে ৩টি মামলায় ৩ জনের কাছ থেকে ১৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। 

রাউজান উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রিদুয়ানুল ইসলামের নেতৃত্বে ৯টি মামলায় ৯ জনের কাছ থেকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। 

সীতাকুণ্ড  উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আলাউদ্দিনের নেতৃত্বে ৪ টি মামলায় ৪ জনের বিরুদ্ধে ২৭ হাজার জরিমানা করা হয়।

এছাড়াও মহানগর এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিবুল ইসলামের নেতৃত্বে  ৩টি মামলায় ৩ জনের কাছ থেকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুনের নেতৃত্বে একটি মামলায় একজনের কাছ থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি নির্ধারিত মূল্যের বাইরে বিক্রি এবং অন্যান্য পণ্য সঠিক দামে বিক্রি হচ্ছে কিনা তা তদারকি করা হচ্ছে। বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখা এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকল্পে জেলা প্রশাসনের পক্ষ থেকে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।