ব্রেকিং:
আরব আমিরাত ও যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি গার্ডেন থিয়েটার কুমিল্লার একক নাট্য প্রদর্শনী ১০ রাষ্ট্রদূতকে দেশে ফেরার নির্দেশ ইঞ্জিন বিকল, উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বন্ধ রোজায় কমলো অফিসের সময়সূচি গাড়ি তৈরি করবে প্রগতি ইন্ডাস্ট্রিজ: শিল্পমন্ত্রী পরিবেশ রক্ষায় চুক্তি স্বাক্ষরে সম্মত বাংলাদেশ ও সৌদি আরব রোজায় বড় ইফতার পার্টি না করার নির্দেশনা প্রধানমন্ত্রীর রমজানে লোডশেডিং নিয়ে সুখবর দিলেন প্রধানমন্ত্রী শিল্প-পণ্য মেলা বন্ধ চেয়ে ডিসিকে ব্যবসায়ীদের চিঠি ‘বউ-শাশুড়ি বইঘর’ গড়তে ২০০ বই নিয়ে শ্বশুরবাড়িতে নববধূ পুলিশের দুই মামলায় জামিন পেলেন লক্ষ্মীপুর বিএনপির সদস্য সচিব শখের মোটরসাইকেলেই প্রাণ গেল কলেজছাত্র মাহিনের সেনবাগে বৃদ্ধকে পিটিয়ে হত্যা, গ্রেপ্তার ৩ রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে পদক্ষেপ নিয়েছে সরকার সংরক্ষিত আসনের সংসদ সদস্যদের শপথ বুধবার এসএসসি পরীক্ষায় নকল দিতে গিয়ে ৩ যুবকের ২ বছর করে কারাদণ্ড ‘হামলা’ ও হেনস্থার বিচার দাবি কুবি শিক্ষক সমিতির প্রচারণায় পাল্টাপাল্টি অভিযোগ বিনা টিকিটে ভ্রমণ, ট্রেনের ভাড়া পরিশোধ করলেন প্রবাসী
  • মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২০ ১৪৩০

  • || ২২ শা'বান ১৪৪৫

দেশকে এগিয়ে নিতে প্রবাসীদের সহযোগিতা চাই: প্রধানমন্ত্রী

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৫ আগস্ট ২০২৩  

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, দেশের উন্নয়ন অব্যাহত রাখতে আগামী নির্বাচনেও নৌকা প্রতীকে ভোট দেবেন। বাংলাদেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিতে ভোটের পাশাপাশি প্রবাসীসহ সবার সহযোগিতা চাই।

বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকায় প্রবাসী বাংলাদেশিদের দেওয়া এক নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, কোনো লুটেরা যেন দেশকে ধ্বংস করার জন্য আবার ক্ষমতায় আসতে না পারে, দেশের উন্নয়নের অদম্য গতি যেন কোনো ক্রমেই ব্যাহত না হয়। বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা প্রবাসী বাংলাদেশিদের এ বিষয়ে সজাগ থাকতে হবে।

তিনি আরো বলেন, দেশবাসী নৌকায় ভোট দিয়ে স্বাধীনতা পেয়েছে। নৌকা প্রতীক দেশকে অর্থনৈতিকভাবে সচ্ছল করেছে। আর বিএনপি-জামায়াত ভোট চুরির মাধ্যমে ক্ষমতায় গিয়ে লুটপাট-দুর্নীতি ও হত্যাকাণ্ড চালিয়েছে। তারা দেশকে বারবার পেছনের দিকে টেনে নিয়ে গেছে। এখনো তাদের সেই অপচেষ্টা অব্যাহত আছে।

শেখ হাসিনা বলেন, আমরা জনগণের কল্যাণের জন্য রাজনীতি করছি, তাদের দুঃসময়ে পাশে থাকি এবং তাদের ভাগ্যের পরিবর্তন করছি। আর বিএনপি-জামায়াত মানুষ পুড়িয়ে মারার রাজনীতি করছে। তারা দুর্নীতি, অর্থপাচার, লুটপাট চালিয়ে যাওয়ার জন্য সারাদেশে ধ্বংসযজ্ঞ চালিয়ে যাচ্ছে। খালেদা জিয়ার দুই ছেলে যত টাকা বিদেশে পাচার করেছিল, তার কিছু অংশ ফেরত আনা হয়েছে। বাকি টাকাও জব্দ করা হয়েছে।

সরকার প্রধান বলেন, বিএনপি-জামায়াত চক্র ২০১৩-২০১৫ সালে অগ্নিসন্ত্রাস চালিয়ে ৫০০ জনকে জীবন্ত পুড়িয়ে মেরেছে। পরে জনগণের প্রতিবাদের মুখে তারা অগ্নিসন্ত্রাস বন্ধ করতে বাধ্য হয়। অতীতের মতো এবারও বাড়াবাড়ি করলে দেশের জনগণ তাদের রেহাই দেবে না। জনগণ অগ্নিসন্ত্রাসী বিএনপিকে আর ক্ষমতায় আনবে না।

আওয়ামী লীগ সভাপতি বলেন, বর্তমান সরকারের অক্লান্ত পরিশ্রমে বিশ্ব বাংলাদেশকে উন্নয়নশীল দেশ ও উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি দিয়েছে। আওয়ামী লীগ বাংলাদেশকে ডিজিটাল দেশে রূপান্তরিত করেছে। ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে। প্রবাসীরা দেশের বিভিন্ন খাতে বিনিয়োগ করলে আমরা দ্রুত বাংলাদেশকে উন্নত দেশের কাতারে নিয়ের যাবো।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, প্রবাসীরা দেশে ফিরে প্রবাসী কল্যাণ ব্যাংক থেকে কোনো গ্যারান্টি ছাড়াই ঋণ নিয়ে ব্যবসা করতে পারবেন। এই ব্যাংক থেকে ঋণ নিয়ে চাকরির জন্য বিদেশেও যেতে পারেন। এছাড়া এ ব্যাংকসহ বিভিন্ন ব্যাংকের মাধ্যমে বৈধপথে দেশে রেমিট্যান্স পাঠিয়ে উন্নয়নে অবদান রাখতে পারবেন।

এ সময় উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, দক্ষিণ আফ্রিকা শাখা আওয়ামী লীগের সভাপতি ডা. লুৎফর রহমান রূপক, সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল তানসেন প্রমুখ।