ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

‘বিনা খরচে’ সরকারিভাবে মালয়েশিয়ায় কর্মী পাঠানো শুরু

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২  

সরকারি রিক্রুটিং এজেন্সি বোয়েসেলের মাধ্যমে ‘বিনা খরচে’ মালয়েশিয়ায় কর্মী পাঠানো শুরু হয়েছে। মঙ্গলবার প্রথম ধাপের ৩০ জন কর্মী মালয়েশিয়ায় পৌঁছেছেন। বোয়েসেল জানিয়েছে, এখন পর্যন্ত এক হাজার কর্মীর চাহিদাপত্র পাওয়া গেছে। সরকারি ব্যবস্থাপনায় ১০ হাজার কর্মী পাঠানোর সুযোগ রয়েছে।

মঙ্গলবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায় যাত্রা করে স্থানীয় সময় বিকেল চারটায় কৃষিখাতের ৩০ কর্মী মালয়েশিয়ায় পৌঁছেছেন। কুয়ালালামপুরে তাঁদের স্বাগত জানান বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারোয়ার, লেবার মিনিস্টার নাজমুস সাদাত সেলিম।

ঢাকার বিমানবন্দরে কর্মীদের বিদায় জানান বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক ড. মল্লিক আনোয়ার হোসেন। তিনি জানান, এক হাজার কর্মীর চাহিদাপত্র এসেছে। পরীক্ষামূলকভাবে ৩০ জন পাঠানো হয়েছে।

‘স্পেশাল ওয়ান রিক্রুটমেন্ট প্রজেক্ট’-এর আওতায় বাংলাদেশ থেকে সরকারিভাবে বিভিন্ন খাতে ১০ হাজার কর্মী নিয়োগের আগ্রহের কথা পররাষ্ট্র মন্ত্রণালয়কে জানিয়েছে মালয় সরকার। জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) ডাটাবেজে নিবন্ধনকারী কর্মীদের মধ্যে লটারির মাধ্যমে নিয়োগ করা হবে। কর্মী প্রতি ব্যয় নির্ধারণ করা হয়েছে ৪৬ হাজার টাকা। ৫৫০ জন কর্মীর চাহিদপত্র দেওয়া মালয়েশিয়ার ইউনাইটেড প্ল্যান্টেশন (ইউপি) কোম্পানি সব খরচ বহন করবে। ফলে এই প্রতিষ্ঠানে কাজ করতে যাওয়া কর্মীরা বিনা খরচে মালয়েশিয়া যেতে পারবেন।