ব্রেকিং:
প্রেমিকের জিহ্বা দ্বিখণ্ডিত করে দেওয়া সেই প্রেমিকার জামিন পরীমনির বিরুদ্ধে চার্জশিট গ্রহণ মঙ্গলবার মিসক্যারেজের কারণ ও লক্ষণ টেকনাফ থেকে ২২১ রোহিঙ্গাকে কুতুপালং ক্যাম্পে স্থানান্তর তৃণমূল থেকে ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা সিনহা হত্যা মামলা: ৬ষ্ঠ ধাপের সাক্ষ্যগ্রহণ চলছে অনৈতিক সুবিধা দাবি: দুদকের তদন্ত কর্মকর্তাকে হাইকোর্টে তলব সুস্থ থাকতে সকালে কখন ঘুম থেকে উঠা সঠিক? দমে যাননি দৃষ্টিপ্রতিবন্ধী নাঈম, দিলেন ভর্তি পরীক্ষা ৬ ছাত্রের চুল কেটে দেওয়া সেই শিক্ষকের জামিন শাহরাস্তিতে স্বামী হত্যা মামলায় স্ত্রীর যাবজ্জীবন চাঁদপুরে ইলিশ রক্ষার ২২দিনে ৩৭৩ অভিযান-মোবাইল কোর্ট সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে চাঁদপুরে চিকিৎসকদের মানববন্ধন কেন কুমিল্লা নামেই বিভাগ হওয়া উচিত হুইল চেয়ারে স্বপ্ন জয়ের পথে কুমিল্লার শাহানাজ কেন্দ্রের নাম ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয়, ঢাকা’, ভুল নাকি জালিয়াতি! পুকুরে নয়, মাজারের পাশের বাড়ি থেকে হনুমানের সেই গদা উদ্ধার কুমিল্লা মুরাদনগরে পুলিশের হাতে চারজন পতিতা ব্যবসায়ী আটক সাসপেন্সে ভরপুর ‘মিশন এক্সট্রিম’র ট্রেলার (ভিডিও) কোথায় খালেদার সেই আপোষহীনতা?
  • সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১০ ১৪২৮

  • || ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

উন্নয়নের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন সার্বিয়ার প্রেসিডেন্ট

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২১  

করোনা মহামারির চ্যালেঞ্জ সত্ত্বেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন অভিযাত্রার উচ্ছ্বসিত প্রশংসা করেছেন সার্বিয়ার প্রেসিডেন্ট আলেক্সান্ডার বুসিক।

সোমবার পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন সার্বিয়া প্যালেসে প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাতকালে এই ভূয়সী প্রশংসা করেন।

এ সময় ড. মোমেন ঢাকা ও বেলগ্রেডের মধ্যকার গভীর ঐতিহাসিক আন্তরিক ও অত্যন্ত ঘনিষ্ঠ সম্পর্কের কথা তুলে ধরেন।

সাক্ষাৎকারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও যুগোশ্লাভিয়ার সাবেক পেসিডেন্ট জোসেফ ব্রোজ টিটোর মধ্যকার ব্যক্তিগত সম্পর্কের কথা উল্লেখ করেন সার্বিয়ার প্রেসিডেন্ট।

বাংলাদেশ এখন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করছে জেনে সার্বিয়ান প্রেসিডেন্ট এ ব্যপারে যথেষ্ট আগ্রহ প্রকাশ করেন।

সার্বিয়ার চলমান ও উচ্চাভিলাষী উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নে বহু মানব সম্পদের প্রয়োজন উপলব্ধি করে বাংলাদেশ থেকে আইটি বিশেষজ্ঞ, ইলেক্ট্রিশিয়ান ও প্লাম্বারসহ দক্ষ ও আধা-দক্ষ শ্রমিক নেয়ার আহ্বান জানান ড. মোমেন।

সার্বিয়ার প্রেসিডেন্ট একে স্বাগত জানান এবং বাংলাদেশ থেকে এসব ক্ষেত্রে শ্রমিক নেয়ার বিষয়ে একটি প্রাতিষ্ঠানিক পরিকল্পনা গ্রহণের ওপর গুত্বারোপ করেন।

বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রী বেলগ্রেডে চলমান জোট নিরপেক্ষ আন্দোলন-ন্যাম-এর ৬০তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে একটি ঊর্ধ্বতন প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন। ৪০টি দেশের মন্ত্রী ও ৭০টি দেশের প্রতিনিধিদের অংশগ্রহণে এই সম্মেলন অনূষ্ঠিত হচ্ছে।