ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

রোজিনার যত অপকর্ম

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৮ মে ২০২১  

স্বাস্থ্য মন্ত্রণালয়ের গোপন নথি চুরির চেষ্টার অভিযোগে দেশের বহুল প্রচারিত প্রথম আলো পত্রিকার সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে নিয়ে চলছে আলোচনা-সমালোচনা। ১৭ মে স্বাস্থ্য মন্ত্রণালয়ে ঘটে যাওয়া ঘটনার জেরে বেরিয়ে আসছে রোজিনার ক্যারিয়ারের কালো দিক।

জানা যায়, ‘দৈনিক সংবাদ’ পত্রিকা দিয়ে রোজিনার ক্যারিয়ার শুরু। ধীরে ধীরে সম্পর্ক গড়ে ওঠে এক সাংবাদিক নেতার সঙ্গে। পরে তাকে কাজে লাগিয়ে প্রথম আলোতে যোগ দেন রোজিনা ইসলাম।

বিএনপির সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকুর সাথে ছিলো তার ঘনিষ্ঠ সম্পর্ক। সে সুবাদে অনেক সুযোগ-সুবিধা নিয়েছেন এই সাংবাদিক। বিদ্যুৎ মন্ত্রণালয়ের বিভিন্ন কাজের তদবির করতেন এবং অবৈধভাবে অনেক অর্থ উপার্জন করেছেন বলে জানা যায়।

এছাড়া সাবেক স্বরাষ্ট্রমন্ত্ৰী লুৎফুজ্জামান বাবরের সাথেও ছিল তার অনৈতিক সম্পর্ক। এই সম্পর্ককে কাজে লাগিয়ে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অনেক কর্মকর্তাকে বদলি ও বাহিনীতে চাকুরী দেয়ার বিনিময়ে অর্থ উপার্জন করেছিলেন এবং পুলিশ দিয়ে অনেক মানুষ এমনকি কয়েকজন সাংবাদিককেও হেনস্থা করেছিলেন বলে জানা যায়।

রোজিনা ইসলাম সদ্য সাবেক স্বাস্থ্য সচিব আব্দুল মান্নানের সাথে সখ্যতা স্থাপনের মাধ্যমে স্বাস্থ্য মন্ত্রণালয়ে বিভিন্ন নিয়োগ, পোস্টিং বাণিজ্য শুরু করেন বলে জানিয়েছে একাধিক বিশ্বস্ত সূত্র।

রোজিনা তার সাংবাদিকতা পেশাকে কাজে লাগিয়ে বিভিন্ন সময় স্বামী মনিরুল ইসলাম মিঠুকে টেন্ডারের কাজ পাইয়ে দিতে অবৈধভাবে সহযোগিতা করেছেন। খোঁজ নিয়ে জানা যায়, রোজিনা ইসলামের স্বামী মনিরুল ইসলাম মিঠু ১৯৯১ সালে তৎকালীন ছাত্রদল নেতা অভি গ্রুপের ক্যাডার ছিলেন। ৪০ কোটি টাকা ব্যাংকে সঞ্চয় দেখিয়ে ইউএসএতে বিজনেস ভিসা নিয়ে স্থায়ী বসবাসের জন্য আবেদনও করেছিলেন মনিরুল।

রোজিনা প্রথম আলোয় “মন্ত্রীর দুর্নীতির কারণেই আটকে গেলো পদ্মা সেতু” শিরোনামে একটি ভিত্তিহীন প্রতিবেদন করার ফলে দেশে বিদেশে সরকারের সুনাম ক্ষুন্ন হয়। অথচ পরবর্তীতে আন্তর্জাতিক আদালতে প্রমাণ হয় পদ্মা সেতু প্রকল্পে মন্ত্রীর কোন দুর্নীতি ছিল না। প্রধানমন্ত্রীর দূরদর্শীতায় আজ পদ্মা সেতু দৃশ্যমান। যান চলাচল শুরু হওয়া সময়ের ব্যাপার মাত্র।

উল্লেখিত কর্মকান্ডের মাধ্যমে রোজিনা ইসলামের অনুসন্ধানী সাংবাদিকতার নামে অপসাংবাদিকতা বা হলুদ সাংবাদিকতার পরিচয় পাওয়া যায়। পেশাগত কারণে অনিয়ম আর দুর্নীতির তথ্য তার হাতের নাগালেই থাকতো। তিনি সেগুলো নিজের স্বার্থে ব্যবহার করতেন। যা এখন সর্বমহলে দৃশ্যমান।