ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৮ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

সৎ ভাইয়ের বসত-বাড়িতে হামলা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১২ মে ২০২০  

সুবর্ণচরে জায়গা জমি বিরোধের জেরে বাসত বাড়ীতে হামলা ভাংচুর এবং লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। হামলার ঘটনায় আহত হয়েছে ২ জন। ঘটনাটি ঘটেছে সুবর্ণচর উপজেলা চরক্লার্ক ইউনিয়ন চরক্লার্ক গ্রামের মুক্তিযোদ্ধা আলমের বাড়ীতে।


ভুক্তভোগি ইউছুপ অভিযোগ করে বলেন, ২ মে শনিবার বেলা ১২ টায় জায়গা জমি সংক্রান্ত বিরোধের জেরে তার সৎভাই চরক্লার্ক গ্রামের হাফেজ আহমেদর পুত্র ইউনুছ (২৯) ওরপে বেচু মিয়া দীর্ঘদিন ধরে তার জায়গা জমি দখল করার চেষ্টা করে আসছে ঘটনার দিন ইউনুছ ওরপে বেচু মিয়া অজ্ঞাত ৩/৪ জন যুবক নিয়ে তাকে বাড়ী থেকে বের হয়ে যেতে বলে এতে ইউছুপ প্রতিবাদ করলে অভিযুক্ত ইউনুছ সাঙ্গপাঙ্গ নিয়ে তার বসতবাড়িতে ব্যাপক হামলা ভাংচুর করে এ সময় ইউছুপের স্ত্রী বাঁধা দিলে তাকেও দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে এলোপাতাড়ি পিটিয়ে আহত করে এবং ঘরে ডুকে নগদ টাকা এবং স্বর্ণালংকার লুট করে।

 

তাদের শৌর চিৎকারে এলাবাসী এগিয়ে এলে অজ্ঞাত সন্ত্রাসীরা দৌঁড়ে পালিয়ে যায়। পরে স্থানীয়রা ইউছুপক এবং তার স্ত্রীকে সুবর্ণচর উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে নিয়ে যায়।

 

সরজমিনে গিয়ে জানাযায়, ৩৫ বছর আগে ইউছুপের মা মারা যাওয়ার পর একই গ্রামের মৃত আলী আহম(ভুক্তভোগির দাদা) ইউছুপের নামে ৪০ শতাংশ জমি লিখে দেন। কিছুদিন পর হাফেজ আহমদ(ভুক্তভোগির বাবা) বিদেশ যাওয়ার জন্য সে জমি বিক্রি করে দেন।

 

বিদেশে ৩ বছর থাকার পর দেশে ফিরে আসেন এবং হাফেজ আহমেদ পূনরায় বিয়ে করেন এবং সে ঘরে অভিযুক্ত ইউনুছের জন্ম হয়। ইউছুপ তার দাদার দেয়া জমি ফেরত চাইলে হাফেজ আহম্মদ বাড়ীর মধ্যে ঘর তৈরীর জন্য ৪ শতাংশ জায়গা বুঝিয়ে দেন। ঐ জায়গা ইউছুপ ঘর নির্মাণ করে দির্ঘবছর বসবাস করে আসছেন।

 

সম্প্রতি সময়ে ইউনুছ তার বাবাকে জিম্মি করে সকল সম্পত্তি তার নামে লিখে নেন। এবং ইউছুপকে বাড়ী থেকে বের হয়ে যাওয়ার জন্য চাপ সৃষ্টি করে। ইউছুপ তার জায়গা জমি ছেড়ে যাবেনা বললে একাধিকবার তার ওপর হামলা করা হয়। একই ভাবে ঘটনার দিন ইউছুপকে বাড়ী থেকে বের করে দেয়ার জন্য তার বসত ঘরে হামলা ভাংচুর করে এবং লুটপাট চালায়।

 

অভিযুক্ত ইউনুছপের সাথে আলাপ কালে তিনি বলেন, আমার বাবা সকল সম্পত্তি আমাকে লিখে দিয়েছে। তার কোন জায়গা জমি নেই। সে এ বাড়ীতে থাকতে পারবেনা।

 

ইউছুপের বাবা হাফেজ আহম্মদ বলেন, আমি আমার সকল সম্পত্তি আমার দ্বিতীয় সংসারের ছোট ছেলে ইউনুছের নামে লিখে দিয়েছি। বড় ছেলেকে না দিয়ে সব সম্পত্তি ছোট ছেলেকে দেয়ার নিয়ম আছে কিনা জানতে চাইলে তিনি কথা বলতে অপারগতা প্রকাশ করেন।

 

এলাকাবাসী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ইউনুছ তার সৎ ভাই ইউছুপকে বাড়ী থেকে বের করার জন্য দীর্ঘদিন ধরে নানা নির্যাতন চালিয়ে আসছে। চরজব্বার থানার অফিসার ইনচার্জ (ওসি) সাহেদ উদ্দিন বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।