ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৮ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

ফেনীতে হচ্ছে আরও একটি নতুন পর্যটন কেন্দ্র

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

সোনাগাজীর মুহুরী সেচ প্রকল্পকে আকর্ষণীয় পর্যটন ও বিনোদন কেন্দ্র হিসেবে গড়ে তোলা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান। মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ফেনী পানি উন্নয়ন বোর্ডের উদ্যোগে ইরিগেশন ম্যানেজমেন্ট ইমপ্রুভমেন্ট প্রজেক্ট ও মুহুরী ইরিগেশন প্রজেক্টের সভায় সভাপতির বক্তব্যে তিনি এমন কথা বলেন।
জেলা প্রশাসক মো: ওয়াহিদুজজামান বলেন, ফেনীতে বিনোদনের জায়গা অনেক কম। সোনাগাজী মুহুরী প্রজেক্ট এলাকাটি আকর্ষণীয় ও সুন্দর জায়গা। এখানে মুহুরী সেতু, বায়ুবিদ্যৎকেন্দ্র সহ সবুজ বনায়ন রয়েছে। আকর্ষণীয় এ জায়গাটিকে পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলার বিপুল সুযোগ রয়েছে। এ এলাকায় বেশি করে গাছ লাগিয়ে পরিবেশ সুন্দর করা যায়। এতে পর্যটকরা আকৃষ্ট হয়ে ছুটির দিনে পরিবার পরিজন নিয়ে ঘুরতে আসতে উৎফুল্ল বোধ করবে।

জেলা প্রশাসক তার বক্তব্যে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, বিভিন্ন নদী ও খালে অবৈধ দখল ও বাঁধ দিয়ে পানি প্রবাহ বাধাগ্রস্থ করা হচ্ছে। পানি উন্নয়ন বোর্ড যে কোন সমস্যা নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের সাথে দ্রুত বৈঠক করবেন।

জেলা প্রশাসক বলেন, মাটির নিচের পানি আল্লাহর বড় নেয়ামত। এ নেয়ামতকে আমরা অপচয় করছি।ফেনী শহরে বিভিন্ন জায়গায় অবৈধভাবে পানি উত্তোলন করে বিক্রির অভিযোগ রয়েছে। এতে পানির স্তর নিচে নামছে। ফেনী শহরে অনকে বড় বড় বিল্ডিংয়ে বেআইনিভাবে পানি উত্তোলন করা হচ্ছে। যারা এসব কাজ করছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ ও যত্রতত্র পানি উত্তোলন বন্ধ করতে হবে।

সভায় স্থানীয় সরকার বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. শহীদুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা, ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের, পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াছমিন আক্তার, সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব, পানি উন্নয়ন বোর্ডের মহুরী ইরিগেশন প্রজেক্টের ডিজিএম এস এম আবদুল মান্নানসহ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।