ব্রেকিং:
ফেনীতে কিশোর গ্যাং পিএনএফের প্রধানসহ গ্রেফতার ৫ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সৌদি পৌঁছেছেন ১৭ হাজার ১৪১ হজযাত্রী সুবর্ণচরে আওয়ামী লীগের নেতাকর্মীদের বাড়িঘরে হামলা-ভাঙচুরের অভিযোগ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ হায়দার আকবর খান রনোর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক আজ বিশ্ব মা দিবস জলদস্যুর কবলে পড়া সেই জাহাজ এখন বাংলাদেশের জলসীমায় কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার নিজ এলাকায় পরবাসী হলেন ওবায়দুল কাদের দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঢাকায় মনোনীত নতুন মার্কিন রাষ্ট্রদূত কে এই ডেভিড মিল ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নোয়াখালীতে হেরে গেলেন ওবায়দুল কাদের পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত লক্ষ্মীপুরে বৃষ্টিতে ভোটার শূন্য কেন্দ্র সুবর্ণচরে এক বুথে ঘণ্টায় পড়ল ১ ভোট ছেলের বিরুদ্ধে ভোট করলে ইউনিয়নে উন্নয়ন বন্ধ করার হুমকি এমপিপত্নীর
  • শুক্রবার ১৭ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

  • || ০৮ জ্বিলকদ ১৪৪৫

ইসির সতর্কতামূলক চিঠি পেয়ে যা বললেন রেলমন্ত্রী পুত্র

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২ মে ২০২৪  

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সদস্য ও রেলমন্ত্রীর ছেলে আশিক মাহমুদ মিতুলকে সতর্কতামূলক চিঠি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

গত ২৮ এপ্রিল পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মো. ফরিদ হাসান ওদুদ নির্বাচনের আচরণবিধি ভঙ্গের অভিযোগ এনে নির্বাচন কমিশন বরাবর লিখিত অভিযোগ করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে ২৯ এপ্রিল বিকালে রিটার্নিং অফিসার মো. অলিউল ইসলামের স্বাক্ষরিত এক পত্রে এই তথ্য পাওয়া যায়।

ইসির নোটিশ পাওয়ার পর বুধবার (১ মে) আশিক মাহমুদ মিতুল সাংবাদিকদের বলেন, আমি সোমবার জেলা নির্বাচন কমিশন থেকে একটি সতর্কতামূলক চিঠি পেয়েছি। আসলে আমার বক্তব্যের খণ্ডিত অংশ নিয়ে বিকৃতভাবে উপস্থাপন করে ইসিতে অভিযোগ করা হয়েছে। মূলত নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা চলছে। 

তিনি আরও বলেন, পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার সাইফুল ইসলাম বুড়োর মোটরসাইকেল প্রতীকের পক্ষে আমি জেলা আওয়ামী লীগের নেতা হিসাবে তার নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছি। পাংশা জজ হাইস্কুল মাঠে প্রায় ১৫ হাজার নেতাকর্মীদের সামনে আমি প্রকাশ্যে বক্তব্য দিয়েছি। আমার বিরুদ্ধে অভিযোগ উত্থাপনকারী মো. ফরিদ হাসান ওদুদ মন্ডল বিগত সময়ে পাংশা উপজেলা চেয়ারম্যান ছিলেন। তিনি অনিয়ম-দুর্নীতি ও স্বজনপ্রীতি করে বহিষ্কার হয়েছিলেন। বিগত দিনে ওদুদ মন্ডলের সেসব অনিয়ম-দুর্নীতি, স্বজনপ্রীতির বিষয়গুলো আমি তুলে ধরেছি। মন্ডল পরিবারের অত্যাচারে মানুষ অতিষ্ঠ হয়ে গেছে আমি সেসব বিষয় তুলে ধরে বক্তব্য দিয়েছি। এ পর্যন্ত পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে কোনো সহিংসতার ঘটনা ঘটেনি। তিনি বিচ্ছিন্নভাবে অভিযোগ তুলেছেন। তবে ইসির সতর্কতা আমি ভালোভাবে দেখেছি। আমি বক্তব্য দেওয়ার ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করছি।

এ বিষয়ে চেয়ারম্যান প্রার্থী ফরিদ হাসান ওদুদ বলেন, রেলমন্ত্রীর পুত্র মিতুল হাকিম বড় মাপের নেতা। তার বক্তব্যের পর মাঠে আমার নেতাকর্মী নামতে চাচ্ছে  না। পরে আমি নির্বাচন কমিশনে একটি অভিযোগ দিয়েছি। নির্বাচন কমিশন তাকে সতর্কতামূলক চিঠি দিয়েছে।

জেলা নির্বাচন অফিসার অলিউল ইসলাম বলেন, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী ফরিদ হাসান ওদুদের অভিযোগের পরিপ্রেক্ষিতে জেলা আওয়ামী লীগের সদস্য আশিক মাহমুদ মিতুলকে সতর্ক করা হয়েছে।