ব্রেকিং:
নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া? কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা
  • রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

চাঁদপুরে ১ কোটি ১০ লক্ষ মিটার কারেন্ট জালসহ ৯৫ জেলে আটক

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২০ অক্টোবর ২০২৩  

চাঁদপুরে ১২ অক্টোবর থেকে শুরু হয়েছে মা ইলিশ রক্ষা অভিযান।চলমান এই অভিযানে ১২ ই অক্টোবর থেকে ১৯ অক্টোবর পর্যন্ত চাঁদপুর সদর নৌ-থানার অভিযানে ১ কোটি ১০ লক্ষ ৮ হাজার ৫শত মিটার কারেন্ট জালসহ ৯৫ জন জেলেকে আটক করা হয়েছে।

এছাড়াও এসময়ে ২৫৩ কেজি মাছ ও ২১ টি নৌকা জব্দ করা হয়েছে। আটক জেলেদের মধ্যে ১০ জন অপাপ্তবয়স্ক হওয়ায় তাদেরকে মোসলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়। বাকী জেলেদেরকে বিভিন্ন মামলায় সাজা দেওয়া হয়। এখনও পর্যন্ত জেলেদের বিরুদ্ধে মোট মামলা হয়েছে ১৩ টি।

জানাযায়, চলমান এই অভিযানে চাঁদপুর সদর নৌ-থানা অত্যন্ত কঠোর অবস্থানে রয়েছে।যারফলে এবছর নদীতে জেলেদের তৎপরতাও কম দেখা যায়। তবে একাধিক জেলের দেওয়া তথ্য মতে অন্যান্য বছরের চেয়ে এবছর এই সময়ে নদীতে মাছের পরিমান অনেক কম।

চাঁদপুর সদর নৌ-থানার ওসি কামরুজ্জামান বলেন, আমরা অত্যন্ত কঠোর অবস্থানে রয়েছি যাতে জেলেরা কোন অবস্থাতেই নদীতে নামতে না পারে।তারপরও যেসব অসাধু জেলেরা নদীতে নামে আমরা কিন্তু তাদেরকে ধরে একাধিক মামলায় জেলে দিয়েছি।