ব্রেকিং:
রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া? কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি
  • শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

ভোট নিয়ে আ.লীগ নেতার বক্তব্যের ভিডিও ভাইরাল

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৫ জুলাই ২০২২  

পটুয়াখালীতে আওয়ামী লীগ নেতা জোবায়দুল হক রাসেলের একটি বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। বিষয়‌টি নিয়ে খোদ আওয়ামী লী‌গের দলীয় নেতাদের ম‌ধ্যেই বিব্রতকর প‌রি‌স্থি‌তি সৃ‌ষ্টি হয়েছে। তবে কেউ মুখ খোলেননি বলে জানা গেছে।

গত শনিবার (২৩ জুলাই) সন্ধ্যায় পটুয়াখালীর বাউফলে তাঁতোরকাঠী ইউনিয়ন পরিষদ (ইউপি) উপনির্বাচন কেন্দ্র করে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থীর পক্ষে তাঁতেরকাঠী মাধ্যমিক বিদ্যালয় এলাকায় একটি উঠান বৈঠকের আয়োজন করা হয়।


সেখানে জোবায়দুল হক রাসেল ওই বক্তব্য দেন। সেখানে তিনি বলেন, ‘ভোট হবে ইভিএম-এ, কে কোথায় ভোট দেবে তা কিন্তু আমাদের কাছে চলেই আসবে। অতএব, ভয় পাওয়ার কোনো কারণ নাই, টেনশনেরও কিছু নেই।’ এ সময় ওই ইউনিয়‌নের আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী মো. ইব্রাহিম ফারুক পাশে বসা ছিলেন।


জোবায়দুল হক রাসেল পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সদস্য। তিনি পটুয়াখালীর বাউফ‌লের জোবায়দুল হক রাসেল হাই‌কো‌র্টের বিচারপ‌তি একেএম জ‌হিরুল হকের সন্তান।


নাম প্রকাশে অনিচ্ছুক বাউফল উপজেলা আওয়ামী লীগের এক নেতা জানান, ‘ইভিএম নি‌য়ে বিএনপি ও জামায়াতের নেতারা সরকারকে যেভাবে বেকায়দায় ফেলতে চায়। সেই বক্তব্য যদি আওয়ামী লীগ নেতারা দেয় তাতে সরকার তথা আওয়ামী লীগের ভাবমূর্তি বিনষ্ট হয়। এতে তৃনমূলে মারাত্মক রক‌মের প্রভাব পড়ে।


জানতে চাই‌লে জেলা নির্বাচন কর্মকর্তা খান আবি শাহানুর খান মোবাইল ‌ফো‌নে জানান, ‌বিষয়‌টি আমরা জানতে পেরে‌ছি। লি‌খিত ও ভি‌ডিও বক্তব‌্য পেয়ে‌ছি। এ ব‌্যপারে দ্রুতই আমরা প্রয়োজনীয় ব‌্যবস্থা গ্রহণ করবে।

তিনি বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। আগামী সোমবার রাত থেকে বহিরাগত কেউ এলাকায় থাকতে পারবে না। নির্বাচন হবে নির্বাচনের মতো। আমরা আশা করি, এক‌টি সুষ্ঠু নির্বাচন উপহার দি‌তে পারব।  


এ ব‌্যাপারে জোবায়দুল হক রা‌সে‌লের ব‌্যবহৃত নম্বরে বারবার কল দেয়া হ‌লেও তার ফোন বন্ধ থাকায় যোগা‌যোগ করা যায়নি।


উল্লেখ‌্য, গত ৭ ফেব্রুয়ারি নাজিরপুর ইউনিয়ন প‌রিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. আমির হোসেন ব্যাপারী চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি শপথ নেয়ার আগেই ১৯ ফেব্রুয়ারি হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা যান। একই ইউপির ২ নম্বর ওয়ার্ডের সদস্য মো. মিজানুর রহমান ৩ মার্চ মস্তিষ্কের রক্তক্ষরণে মারা যান। এ কারণে ওই শূন্য দুটি পদে উপনির্বাচন হচ্ছে।


২৭ জুলাই উপনির্বাচনের ভোটগ্রহণ হবে। এখা‌নে মোট ছয় প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর ২ নম্বর ওয়ার্ডের সদস্য পদে দুজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা কর‌ছেন।