ব্রেকিং:
তেলের দাম বাড়াল সৌদি ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, আ.লীগ নেতাকে ৩ লাখ টাকা জরিমানা নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার নোবিপ্রবিতে চালু হলো প্রথমবারের মতো পিএইচডি প্রোগ্রাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া? কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার
  • সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

রোহিঙ্গা সমাবেশে মদদদাতারা চিহ্নিত

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০১৯  

মিয়ানমার থেকে আসার দুই বছর পূর্তি উপলক্ষে ২৫ আগস্ট উখিয়ার কুতুপালং ক্যাম্পে সমাবেশ করেছে রোহিঙ্গারা। ওই সমাবেশে মদদদাতা ব্যক্তি, রোহিঙ্গা সংগঠন, এনজিওকে চিহ্নিত করেছে জেলা প্রশাসন।
এসব এনজিও’র বিরুদ্ধে ব্যবস্থা নিতে এনজিও বিষয়ক ব্যুরোতে চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, সমাবেশে টি-শার্ট ও ব্যানার সরবরাহ করেছে রোহিঙ্গা রিফিউজি কমিটি, ভয়েস অব রোহিঙ্গা, এআরএসপিএইচ, এডিআরএ, আল মারকাজুল ইসলামী সংস্থা।

১ সেপ্টেম্বর কক্সবাজারের ডিসি কার্যালয়ে পাঠানো উপজেলা প্রশাসনের এক প্রতিবেদনে জানানো হয়েছে, রোহিঙ্গা সমাবেশের আগে এনজিও সংস্থা ‘এডিআরএ’ ১৯ ও ২১ আগস্ট কক্সবাজারের কলাতলীর শালিক রেস্তোরাঁয় বৈঠক করে। বৈঠকে রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহকে আড়াই লাখ টাকা অনুদান দেয়া হয়। এছাড়া ‘আল মারকাজুল ইসলামী সংস্থা’ রোহিঙ্গাদের জন্য টি-শার্ট তৈরিতে সহযোগিতা করে।

প্রতিবেদনে আরো জানানো হয়, সমাবেশ সফল করতে ‘রোহিঙ্গা রিফিউজি কমিটি’র চেয়ারম্যান সিরাজুল মোস্তফার নেতৃত্বে ২৫ হাজার টাকা করে চাঁদা তোলা হয়েছে। সংগঠনের সাধারণ সম্পাদক সাইফুল হকের স্বজনদের কাছ থেকেও চাঁদা তোলা হয়েছে। লন্ডন প্রবাসী নূরুল ইসলাম সংগঠনের অফিস নির্মাণের জন্য দুই লাখ টাকা অনুদান দিয়েছেন। সমাবেশের কার্যক্রমে ক্যাম্পের এক এএসআই মোটরসাইকেল দিয়ে সহায়তা করেছেন।

কক্সবাজারের ডিসি মো. কামাল হোসেন বলেন, সমাবেশে মদদদাতা চারটি রোহিঙ্গা সংগঠন, এনজিও সংস্থা ও কয়েকজন ব্যক্তিকে চিহ্নিত করা হয়েছে। এনজিওগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিতে এনজিও বিষয়ক ব্যুরোতে লিখিত আবেদন করা হয়েছে।