ব্রেকিং:
তেলের দাম বাড়াল সৌদি ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, আ.লীগ নেতাকে ৩ লাখ টাকা জরিমানা নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার নোবিপ্রবিতে চালু হলো প্রথমবারের মতো পিএইচডি প্রোগ্রাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া? কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার
  • সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

লা লিগার সবচেয়ে দামি খেলোয়াড় মেসি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২০  

স্প্যানিশ লা লিগার চলতি মৌসুমের সবচেয়ে দামি ফুটবলার নির্বাচিত হয়েছেন বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসি। লা লিগায় খেলা সকল ফুটবলারদের মাঝে ট্রান্সফার মার্কেটের হিসেব অনুযায়ী সবার চেয়ে বেশি মূল্য এই আর্জেন্টাইন তারকার। মেসির বর্তমান বাজার মূল্য ১০০ মিলিয়ন ইউরো। 

মাঠের খেলা, সাম্প্রতিক ফর্ম এবং চলতি মৌসুমে প্রভাব বিস্তারের সম্ভাবনাসহ বিভিন্ন বিষয় বিবেচনায় নিয়ে এই তালিকা প্রকাশ করেছে ট্রান্সফার মার্কেট ডট কম।

সবচেয়ে দামি খেলোয়াড় ও রিলিজ ক্লজ এই দুটি বিষয়ের মধ্যে রয়েছে আকাশ-পাতাল তফাৎ! কারণ রিলিজ ক্লজ স্ব স্ব খেলোয়াড়ের জন্য তার ক্লাব ঠিক করে দেয়। অন্যদিকে ট্রান্সফার মার্কেট খেলোয়াড়টির বর্তমান সময়ের পারিপার্শ্বিক অবস্থা বিবেচনায় নিয়ে সবকিছু পর্যালোচনা করে।

লা লিগার সবচেয়ে দামি খেলোয়াড়ের তালিকায় মেসির পর রয়েছেন অ্যাথলেটিকো মাদ্রিদের জান ওবলাক (৯০ মিলিয়ন ইউরো)। এরপর আছেন বার্সেলোনার আর দুজন। তার হলেন আন্তোনিও গ্রিহম্যান ও আনসু ফাতি। দুজনেরই মূল্য ৮০ মিলিয়ন ইউরো। 

তালিকার পরের তিনটি স্থানে রয়েছেন যথাক্রমে অ্যাথলেটিকোর জুয়াও ফেলিক্স (৮০ মিলিয়ন ইউরো), রিয়াল মাদ্রিদের থিবো কর্তোয়া (৭৫ মিলিয়ন ইউরো) ও বার্সার মার্ক আন্দ্রে টের স্টেগান (৭৫ মিলিয়ন ইউরো)। 

সেরা দশের বাকি তিনজন হচ্ছেন অ্যাথলেটিকোর সাউল, রিয়ালের রাফায়েল ভারানে ও বার্সার ফ্রাঙ্কি ডি জং। তিনজনেরই বাজার মূল্য ৭০ মিলিয়ন ইউরো।