ব্রেকিং:
কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত
  • শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

ইউটিউবের ভিডিও জুম করা যাবে

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৭ আগস্ট ২০২২  

ইউটিউবের মোবাইল অ্যাপের মাধ্যমে ভিডিওকে জুম করা যাবে, এমন ফিচার আনছে গুগল। ফিচারের পরীক্ষাটি আগামী ১ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। তবে ইউটিউবের প্রিমিয়াম গ্রাহকরাই আপাতত এই সুবিধা পাবেন।

পরীক্ষামূলকভাবে প্রতিষ্ঠানটি ব্যবহারকারীদের প্রতিক্রিয়া জানবে। এভাবে বড় আকারে উন্মুক্ত করার আগে এটি প্রয়োজনীয় পরিমার্জন করে নিবে। নাইনটুফাইভগুগলের সূত্রে জানা গেছে, পরীক্ষামূলক এই ফিচারে ভিডিওতে পিঞ্চ-টু-জুম ফিচার এনাবল করা আছে। ফিচারটি পোর্ট্রেট এবং ফুল স্ক্রিন ল্যান্ডস্কেপ ভিউ উভয় ভিউতেই কাজ করবে।

ভার্জ জানায়, ফিচারটি চালু করতে ওয়েব অথবা ফোন থেকে সেটিংস এ প্রবেশ করতে হবে। ইউটিউাবের প্রমিয়াম গ্রাহক হলে ‘ট্রাই নিউ ফিচারর্স’ নামে একটি সেকশন থাকবে। আপাতত এই সেকশনে জুম ফাংশনের একটিমাত্র ফিচারই থাকবে। ফিচারটি চালু হলে ভিডিওকে ৮× পর্যন্ত জুম করা যাবে।

ভার্জ আরও জানায়, বিভিন্ন অ্যাকসিসিবিলিটি ফাংশনের মাধ্যমে অ্যানড্রয়েড এবং আইওএসে ইউটিউবের ভিডিওকে জুম করার ফাংশন আগে থেকেই আছে। আবার ডেস্কটপ ব্রাউজারে এটা খুবই সহজ একটা কাজ। তবে অপশনাল ফিচার হিসেবে মোবাইলের ফিচারে এটি থাকলে এটি আরও সুবিধাজনক হবে।

গত মাসে ইউটিউব আইফোন এবং আইপ্যাডে প্রিমিয়াম ক্রেতাদের জন্য পিকচার-ইন পিকচার অপশন চালু করেছে। ফিচারটি অ্যান্ড্রয়েডে বহুল ব্যবহৃত একটি ফিচার।