ব্রেকিং:
ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, আ.লীগ নেতাকে ৩ লাখ টাকা জরিমানা নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার নোবিপ্রবিতে চালু হলো প্রথমবারের মতো পিএইচডি প্রোগ্রাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া? কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে
  • সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

অফিসে এসে দেখেন চাকরি নেই

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১ ফেব্রুয়ারি ২০২১  

প্রতিদিনের মতো সকালে অফিসে আসেন ফারইস্টের ১০ কর্মকর্তা। তখনো জানতেন না একটু পরেই তাদের জন্য অপেক্ষা করছে চরম দুঃখজনক সংবাদ। সবাই যথারীতি তাদের কম্পিউটার খুলে তাদের আইডিতে লগইন করার চেষ্টা করছেন। কিন্তু কেউ লগইন করতে পারছেন না। এরপর একে অপরের সাথে বলাবলি করছেন আমি আমার আইডিতে ঢুকতে পারছি না। একটু পরেই তারা জানতে পারলেন যে তাদেরকে কোম্পানি থেকে অব্যাহতি দেয়া হয়েছে কোন প্রকার পূর্বঘোষণা ব্যতীত। অথচ এই কর্মকর্তারা গত কাল রবিবার রাত ৯ টা পর্যন্ত ডিসেম্বর ক্লোজিংয়ের কাজ শেষ করে অফিস থেকে বেরিয়ে গিয়েছিলেন।

কর্মকর্তারা প্রতিদিনের মতোই দুপুরের খাবার নিয়ে অফিসে এসেছেন, কিন্তু সেই খাবার নিয়ে আবার তাদেরকে ফিরে যেতে হল কর্মস্থল ছেড়ে বাসায়। এই ঘটনাটি ঘটেছে ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ফেনী সার্ভিস সেন্টার এর আওতাধীন বিভিন্ন জোনাল অফিসে। এর মধ্যে চাকরি হারিয়েছেন কোম্পানির সার্ভিস সেন্টারের অবলিখন বিভাগের এভিপি শাহাদাত হোসেন,এফএভিপি শহীদুল্লাহ, অফিসার আনোয়ার হোসেন, সিনিয়র অফিসার রুহুল আমিন, সৈয়দ একরামুল হক, সার্বজনীন বিভাগের এক্সিকিউটিভ অফিসার কুদরতুল্লাহ ,সিনিয়র অফিসার শামসুন্নাহার,সোনাগাজী জোনাল অফিসের এভিপি নুরুল আলম এক্সিকিউটিভ অফিসার নুরনবী ও অফিসার শাহাদাত হোসেন।

শুধু এই ১০ জন নয় বৃহত্তর নোয়াখালী ডিভিশনের ২৭ জন কর্মকর্তাকে শেষ খবর পাওয়া পর্যন্ত চাকরীচ্যুত করেছে কোন প্রকার নোটিশ ছাড়াই কোম্পানি। ফেনী সার্ভিসিং সেন্টারে গিয়ে দেখা গেছে হঠাৎ করেই একসাথে সার্ভিসিং সেন্টার এর ৫ জন কর্মকর্তা চাকরীচ্যুত হওয়ায় অফিসে বিভিন্ন টেবিল খালি পড়ে রয়েছে।কর্মকর্তাদের চাকরীচ্যুত করা হলেও সংশ্লিষ্ট দপ্তরে নতুন কাউকে পোস্টিং না দেয়ার ফলে সেবা গ্রহীতার দৈনন্দিন সেবা নিতে এসে বিড়ম্বনার শিকার হচ্ছেন। চাকরীচ্যুত একরামুল হক জানান,আমি গত কালকে ছুটিতে ছিলাম আজকে অফিসে এসে দেখি আমার চাকরি নেই। ম্যাচিউরিটির শতশত ফাইল আমার হাতে জমা,আমি কার কাছে এগুলো বুঝিয়ে দিয়ে যাবো তাও জানিনা।

শহীদুল্লাহ কে দেখা যায় প্রতিদিনের মতো তিনি হটপটে ভাত নিয়ে এসেছেন সেই ভাত নিয়ে আবার ফিরে যাচ্ছেন বাসায়। এছাড়া অবলিখন বিভাগে রুহুল আমিন রয়েছেন ছুটিতে তিনি জানেনও না যে তার চাকরি চলে গেছে। কোম্পানির এমন হঠকারী সিদ্ধান্তে ক্ষুব্ধ মাঠ পর্যায়ের কর্মী এবং অফিসের কর্মকর্তারা। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন কর্মকর্তা জানান, এসে দেখে চাকরি নেই এটি আসলে দুর্ভাগ্যজনক। করোনার মধ্যে চাকরি হারাদের পরিবারের অর্থনৈতিক অবস্থা চিন্তা করে কোম্পানি হয়তো তাদের সিদ্ধান্ত থেকে সরে আসবেন বলেও তারা জানান। এই বিষয়ে ফেনী সার্ভিস সেন্টারের ইনচার্জ নাসির উদ্দিন জানান, এটি কোম্পানির ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত। এই বিষয়ে আমার কিছু জানা নেই।