ব্রেকিং:
রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া? কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি
  • রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ কার্যালয়ের নতুন ভবন নির্মাণ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২০  

বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে  নেতৃত্বদানকারী দল  আওয়ামীলীগের ফেনীর পরশুরাম উপজেলা কার্যালয়ের জন্য নতুন ভবন নির্মান কাজের উদ্যোগ গ্রহন করলেন পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল।
পরশুরাম বাজারের মেইন রোডে নিজস্ব জায়গায় দীর্ঘদিন ধরে জরাজীর্ণ একটি  কক্ষে চলতো আওয়ামীলীগের দলীয় কর্মসূচী সহ সকল কর্মসুচী। ছোট এই কক্ষে আওয়ামীলীগের সুদিনের কর্মসুচী পালনে হিমশিম খেতে হয়। দলের কার্যালয়ের নেতাকর্মীদের সংকুলান হয়না। কার্যালয়ের ভিতরে স্বল্পসংখ্যক নেতাকর্মী বসার জায়গা হলেও বেশীর ভাগ নেতাকর্মীকে রাস্তায় চেয়ারে  বসে কিংবা দাঁড়িয়ে কর্মসূচীতে অংশ নিতে হয়।

উপজেলা আওয়ামলীগের নেতৃত্বেদানকারী বারবার নির্বাচিত জনপ্রতিনিধিদের কাছে দলীয় নেতাকর্মীদের দীর্ঘদিনের দাবি ছিল দলীয় কার্যালয়টি একটি পাকা ভবন নির্মান করে দেয়ার ।   
দেশের অন্যতম বৃহত দল আওয়ামীলীগের দীর্ঘদিন টানা ক্ষমতার  শাষনামলে দলের সাইনবোর্ড দিয়ে বহু বাড়ি  গাড়ী,কাড়ি কাড়ি টাকার মালিক হলেও  জরাজির্ন দলীয় কার্যালয় সংষ্কারের   উদ্যোগ নিতে দেখা যায়নি।
নেতাকর্মীদের মনের আখাংকা ও  প্রয়োজনীতা অনুদাবন করতে পেরে পৌর মেয়র নিজাম উদ্দিন চৌধুরী সাজেল ব্যক্তি উদ্যোগে ভবন নির্মানে মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) থেকে কাজ শুরু করেছেন।

পরশুরাম পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল জানান, তিনি ব্যক্তিগত উদ্যোগে  অত্যাধুনিক ও দৃষ্টিনন্দন করে তিন তলা ভবন নির্মান করার উদ্যোগ গ্রহন করেছেন। তিনি বলেন দল করে শুধু নিজের জন্য নয় দল ও দলের নেতাকর্মী সহ সাধারন মানুষের জন্য কাজ করে যেতে চাই।

 জেলা পরিষদ সদস্য এম সফিকুল হোসেন মহিম জানান   ১৯৮৬ সালের দিকে তৎকালীন  স্থানীয় আওয়ামীলীগের নেতৃত্বদানকারী প্রবীণ আওয়ামীলীগ নেতা জাকারিয়া ভুইয়া আওয়ামীলীগের দলীয় কার্যালয়ের জন্য  মুল্যবান এই জমি ক্রয় করে দিয়েছিলেন। জানা যায় ওই সময় জমির মালিক সলিয়া গ্রামের আজাদ মিয়ার জমি বিক্রি করতে না চাইলে তৎকালীন সময়ে জমির ন্যার্যমূল্য পরিশোধ করার পরও আরজু সহ তার পরিবারকে ইতালি যাবার ব্যাবস্থা করে দেন জাকারিয়া ভুইয়া যাহা আওয়ামী রাজনীতি স্বরনীয় হয়ে থাকবে চিরকাল।

পরশুরাম পৌরসভার কাউন্সিলর কামাল উদ্দিন জানান, পৌর মেয়রের নির্দেশনা মোতাবেক পুরাতন ভবন ভাঙ্গার কাজ শুরু করা হয়েছে। দুইএকদিনের মধ্যে নতুন ভবন নির্মান কাজ শুরু করার কথা রয়েছে। কামাল আরো জানান নতুন ভবন নির্মান কাজের খবর শুনে বিভিন্ন অংগ সংগঠনের নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে এসে দেখতে ভিড় করছে। সকল নেতাকর্মীরা মেয়রের  এই উদ্যেগের ভূয়সী  প্রশংসা করছেন।