ব্রেকিং:
রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া? কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি
  • শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

পূর্ণাঙ্গ কমিটিতে জায়গা পেতে নেতাকর্মীদের দৌড়ঝাঁপ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২০  

পরশুরাম উপজেলা ছাত্রলীগের কমিটি  ঘোষণার খবরে উপজেলায় অন্তত এক ডজন পদপ্রত্যাশী নেতা দৌড়ঝাঁপ শুরু করে দিয়েছেন। ১৩ সদস্যের আহবায়ক কমিটি দিয়ে ৫ বছরেরও  অধিক সময় পেরিয়ে যাওয়ার পর শুরু হয়েছে পূর্ণাঙ্গ কমিটি গঠনের তোড়জোড়। সেইসাথে শুরু হয়েছে নেতাকর্মীদের দৌড়ঝাঁপ। পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পেতে লভিং চলছে জোরে সোরে। তবে দৌড়ঝাঁপ যারাই করুক বিতর্কিতদের যেন কমিটিতে ঠাই দেয়া না হয় দাবি ছাত্রলীগের তৃণমূল নেতাকর্মীদের।


উপজেলা ছাত্রলীগের সাবেক সফল সাধারণ সম্পাদক এম সফিকুল হোসেন মহিম জানান এবার ত্যাগি কর্মীদের দিয়ে পুর্নাঙ্গ কমিটি গঠন করা হবে এবং বিগত সময়ের রাজনৈতিক কর্মকান্ডে অংশ গ্রহন, দলীয় পদে অধিষ্ঠিত হয়ে সামাজিক অবস্থান, দলীয় নেতাদের প্রতি অনুগত্যের নির্দশন, নীতি নৈতিকতা সহ বিগত দিনের রাজনৈতিক কর্মকান্ডের ভুমিকা মুল্যায়ণ করেই কমিটিতে স্থান দেয়া হবে বলে জানিয়েছেন মেয়র।

পৌর মেয়র সাজেল চৌধুরী জানান
যিনি যোগ্য এবং বঙ্গবন্ধুর সঠিক আদর্শ যার আছে তাকেই কমিটিতে স্থান দেয়া হবে  এছাড়াও পারিবরের অন্যসদস্যদের রাজনৈতিক অবস্থান এবং বঙ্গবন্ধুর আদর্শের কিনা যাচাই বাচাই করা হবে।  

পদপ্রত্যাশি  একাধিক নেতা জানান যেহেতু বর্তমানে পরশুরাম উপজেলা আওয়ামীলীগ. যুবলীগ, ছাত্রলীগের রাজনীতির একক নিয়ন্ত্রন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র নিজাম উদ্দিন চৌধুরী সাজেল এর হাতে তাই সাজেল চৌধুরীর পছন্দেই ছাত্রলীগের রাজনীতির আগামীর নেতা নির্বাচিত হবেন। পদপ্রতাশিরা জানান যেহেতু দলীয় কর্মকান্ড সহ সব ধরনের রাজনৈতিক কর্মকান্ডে সকল অর্থ ব্যয় সহ দলের সকল স্থানীয় ও কেন্দ্রীয়  কর্মসুচী মেয়র পরিচালনা করেন, তাই সকল নেতাকর্মীরা এখন তারই অনুসারী। তাই ছাত্রলীগের কমিটি গঠনও তার প্রছন্দ্র ও ইচ্ছার উপর নির্ভর করবে।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র নিজাম উদ্দিন চৌধুরী সাজেল জানান বিগত দিনের কর্মকান্ড, বঙ্গবন্ধুর আদর্শের কিনা যাচাই বাচাই  করে ত্যাগী এবং অনুগতদের কমিটিতে পাধান্য দেয়া হবে।  মেয়র সাজেল চৌধুরী আরো জানান যদি এক পদে একাধিক প্রার্থী পাওয়া যায় প্রয়োজনে ভোটের মাধ্যমে নেতা নির্বাচিত করা হবে। তার পর নির্বাচিত নেতার পারিবারিক, সামাজিক সহ পারিপাশ্বিক বিভিন্ন বিষয় যাচাই বাচাই করে কমিটি ঘোষনা করা হবে।

উপজেলা ছাত্রলীগ নেতাদের কাছ থেকে জানা গেছে ২০১৫ সালের ৩১ জুলাই ১৩ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক  কমিটি গঠন করা হয়। তার  মধ্যে ৫ জন বর্তমানে নিষ্কিয় এবং চাকুরীর জন্য বিদেশ অবস্থান করছে। আহবায়ক কমিটির সদস্যদের মধ্যে রবিন বিবাহিত,  সাইফুল ইসলাম টুটুল বিবাহিত  বর্তমানে প্রবাসে, মো রাসেল, মাছুম,মজনু, রাজনীতিতে নিষ্কিয় রয়েছে।  
 
বৈশ্বিক মহামারির কারনে   এবারের কমিটি আনুষ্ঠানিক ভাবে সম্মেলনের মাধ্যমে করার সম্ভবনা নেই।
    
উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকের পদপ্রত্যাশীদের তালিকায় যাদের নাম শোনা যাচ্ছে তারা হচ্ছেন উপজেলা ছাত্রলীগের বর্তমান আহবায়ক  জমির উদ্দিন ভাবন, যুগ্ন আহবায়ক নুর রহমান মুরাদ সহ একাধিক নেতার  নাম রয়েছে আলোচনাতে।
অপরদিকে বর্তমানে ছাত্ররাজনীতির আলোচিত আহবায়ক কমিটির সদস্য আবদুল আহাদ চৌধুরীও পদপ্রত্যাশীদের দৌড়ে এগিয়ে রয়েছেন। এছাড়াও যুগ্ন আহবায়ক হাবিবুর রহমান সাকিব, পৌর ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন পদপত্যাশিদের দৌড়ে এগিয়ে রয়েছেন।  পরশুরাম কলেজ ছাত্রলীগের সভাপতি ইলিয়াছ শাহীন। কলেজের সাধারণ সম্পাদক  রকিবুল হাসান রাসেল এবং পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জিএম সোহেল এর নাম শুনা যাচ্ছে।
ক্ষমতাসীন দলের আলোচিত এ সংগঠনের  নেতৃত্বে আসতে অনেকে জোর তববীর চালিয়ে যাচ্ছেন এবং শীর্ষনেতার মনজয়ের চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে শুনা যাচ্ছে।