ব্রেকিং:
কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত
  • শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

নোয়াখালীর সাবেক এমপি মাহমুদুর রহমান বেলায়েত আর নেই

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১০ অক্টোবর ২০২৩  

নোয়াখালী-১০ (চাটখিল) আসনের আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য মাহমুদুর রহমান বেলায়েত আর নেই। সোমবার (৯ অক্টোবর) সকাল সাড়ে ১০ টার দিকে ঢাকার জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

নিহতের ছেলে নাফিজ মাহমুদ ঢাকা পোস্টকে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, সকাল ১০টার দিকে বাবা স্ট্রোক করেন। আমরা দ্রুত তাকে জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে নিয়ে যাই। এরপর সেখানের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মাহমুদুর রহমান নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে তিনি ছিলেন মুজিব বাহিনীর প্রধান। তিনি ১ জুলাই ১৯৪৫ সালে নোয়াখালী সদরের গুপ্তাংক গ্রামে জন্মগ্রহণ করেন। নোয়াখালী-১০ (চাটখিল উপজেলা) সংসদীয় আসনে ২ বার (১৯৭৩ এবং ১৯৮৬) সংসদ সদস্য নির্বাচিত হন।

সোনাইমুড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুমিনুল ইসলাম বাকের ঢাকা পোস্টকে বলেন, চাটখিলের ৯ উপজেলা ও পৌরসভা নিয়ে তখন সংসদীয় আসন ছিল। আমরা তখন বেলায়েত ভাইয়ের ভোট করেছি। তিনি ১৯৭৩ এবং ১৯৮৬ সালে সংসদ সদস্য নির্বাচিত হন।

নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম ঢাকা পোস্টকে বলেন, নোয়াখালী জেলায় মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক হিসেকে তিনি ভূমিকা পালন করেন। মুক্তিযুদ্ধ চলাকালে তিনি ছিলেন নোয়াখালী জেলা মুজিব বাহিনীর প্রধান। চৌমুহনী এসএ কলেজের সাবেক ভিপি ও কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করা মাহমুদুর রহমান বেলায়েত নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

তিনি আরও বলেন, আজ রাত ৮টায় চাটখিলে উনার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। আগামীকাল মঙ্গলবার (১০ অক্টোবর) সকালে নোয়াখালী শহরে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে মাইজদীর উনার বাবার কবরের পাশে উনাকে দাফন করা হবে।

এদিকে মাহমুদুর রহমান বেলায়েতের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় তিনি বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান