ব্রেকিং:
নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া? কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা
  • রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

মা-বাবার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত সাবেক এমপি মাহমুদুর রহমান

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১০ অক্টোবর ২০২৩  

রাষ্ট্রীয় মর্যাদায় চিরনিদ্রায় শায়িত হলেন বৃহত্তর নোয়াখালীর মুজিব বাহিনীর প্রধান, সাবেক সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা মাহমুদুর রহমান বেলায়েত (৭৮)।

মঙ্গলবার (১০ অক্টোবর) বেলা ১২টার দিকে জেলা প্রশাসন কার্যালয়ের সামনের মাঠে জানাজা শেষে তাকে জেলা শহরের গুপ্তাঙ্কের বাবা-মায়ের কবরের পাশে দাফন করা হয়। এর আগে তাকে গার্ড অব অনার প্রদান করে নোয়াখালী জেলা পুলিশের একটি চৌকস দল।

তার জানাজাসহ গার্ড অব অনার প্রদানকালে উপস্থিত ছিলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম, সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, সংসদ সদস্য মামুনুর রশীদ কিরণ, জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল ওয়াদুদ পিন্টু, জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান, জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি এইচ এম খাইরুল আনম চৌধুরী, সাধারণ সম্পাদক সহিদ উল্যাহ খান সোহেল, নিহতের একমাত্র ছেলে নাফিজ মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে গতকাল রাজধানীর ন্যাম ভবনে জানাজা শেষে রাতে মাহমুদুর রহমান বেলায়েতের মরদেহবাহী অ্যাম্বুলেন্সটি পৈতৃক নিবাস চাটখিলে পৌঁছালে আত্মীয়স্বজন ও রণাঙ্গনের সঙ্গী বীর মুক্তিযোদ্ধাদের কান্না ও আহাজারিতে এক হৃদয়বিদারক পরিবেশের সৃষ্টি হয়। এরপর চাটখিল পিজি স্কুল মাঠে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এ সময় নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মাহমুদুর রহমান ১৯৪৫ সালের ১ জুলাই নোয়াখালী সদরের গুপ্তাংক গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি। মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে তিনি ছিলেন মুজিব বাহিনীর প্রধান। তৎকালীন নোয়াখালী-১০ (চাটখিল উপজেলা) সংসদীয় আসনে দুইবার (১৯৭৩ এবং ১৯৮৬) সংসদ সদস্য নির্বাচিত হন। বীর মুক্তিযোদ্ধা মো. মাহমুদুর রহমান বেলায়েত গতকাল সোমবার (৯ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে ঢাকার জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।