ব্রেকিং:
রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া? কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি
  • শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

নোয়াখালীতে ডেঙ্গুতে আরও ১ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ২১

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২০ আগস্ট ২০২৩  

নোয়াখালীতে ডেঙ্গু আক্রান্ত হয়ে মো. রিয়াদ (৩২) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় ডেঙ্গুতে মৃত্যু হয়েছে দুইজনের। ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এদিকে গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন আরও ২১ জন। নতুন আক্রান্তদের মধ্যে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে ৯ জন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে ১২ জন রোগী চিকিৎসা নিচ্ছেন। জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ৮৬ জন। 

ডেঙ্গুতে মৃত্যু হওয়া রিয়াদ লক্ষ্মীপুর জেলার কমলনগর উপজেলার মো. ইউছুফের ছেলে। শুক্রবার (১৮ আগস্ট) রাতে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

হাসপাতাল সূত্রে জানা গেছে, চলতি মাসের শুরুতে জেলা ডেঙ্গু সংক্রমণ বেশি ছিল। গত সপ্তাহের শেষের দিকে ডেঙ্গু রোগীর সংখ্যা কিছুটা কমতে শুরু করে। গত বৃহস্পতিবার দুপুরে পার্শ্ববর্তী লক্ষ্মীপুর জেলার কমলনগর উপজেলা থেকে রিয়াদকে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার পরিবারের লোকজন তার ডেঙ্গু পজিটিভ রিপোর্ট নিয়ে আসেন। এসময় রোগীকে কর্তব্যরত চিকিৎসক ঢাকা নিয়ে যাওয়ার জন্য পরামর্শ দিলেও পারিবারিক সমস্যা থাকায় তাকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাতে মারা যান রিয়াদ। পরে রাতে পরিবারের লোকজন তার মরদেহ বাড়িতে নিয়ে যান। 

শনিবার (১৯ আগস্ট) রাতে ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হেলাল উদ্দিন ও সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার।

ডা. হেলাল উদ্দিন ঢাকা পোস্টকে বলেন, শুক্রবার রাতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ডেঙ্গু আক্রান্ত রিয়াদ। এখন পর্যন্ত আমাদের এখানে দুইজনের মৃত্যু হয়েছে। ডেঙ্গু নিয়ে আমাদের আরও সতর্ক হতে হবে। এক্ষেত্রে সচেতনতার কোনো বিকল্প নেই। আমরা সচেতন না হলে ডেঙ্গু পরিস্থিতি সামাল দেওয়া কষ্টসাধ্য হয়ে পড়বে। পরিস্থিতি সামাল দিতে আমরা সর্বোচ্চ চেষ্টা করছি।

সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার ঢাকা পোস্টকে বলেন, গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন আরও ২১ জন। নতুন আক্রান্তদের মধ্যে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে ৯ জন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে ১২ জন রোগী চিকিৎসা নিচ্ছেন। জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ৮৬ জন। মানুষকে আরও সচেতন হতে হবে। ডেঙ্গু সচেতনতায় মাইকিং, স্কুল-কলেজ, হাটবাজারে লিফলেট বিতরণসহ প্রচারণা চালানো হচ্ছে।