ব্রেকিং:
কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত
  • শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

বিএনপি ক্ষমতায় গেলে আরেকটা হাওয়া ভবন করবে

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৪ জুলাই ২০২৩  

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘দীর্ঘদিন ধরে ক্ষমতায় না থাকার কারনে বিএনপি ক্ষুধার্ত হয়ে পড়েছে। তারা এখন ক্ষমতার জন্য পাগল ও বেসামাল হয়ে  গেছে। বেসামাল এ বিএনপি ক্ষমতায় গেলে আরেকটা হাওয়া ভবন করবে, গণতন্ত্র, উন্নয়ন, মুক্তিযুদ্ধ এবং দেশও গিলে খাবে।

তত্ত্বাবধায়ক সরকার আদালতের আদেশে মরে গেছে, তত্ত্বাবধায়ক আর জীবিত হবে না। কারও ফরমায়েশে বাংলাদেশে নির্বাচন হবেনা। ইউরোপ-আমেরিকার নেতারা এসেছে, তাদের সাথেও কথা বলেছি, তাদের দেশেও নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার নেই এবং তারাও তত্ত্বাবধায়ক বুঝেনা।

রোববার দুপুরে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আয়োজনে শান্তি ও উন্নয়ন সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন। এর আগে সকালে সেতুমন্ত্রী আধুনিকায়নকৃত বসুরহাট পৌরসভা বাস স্ট্যান্ড ও বসুরহাট পৌরসভার ৭৩৫টি সোলার বাতি স্থাপন প্রকল্পের উদ্বোধন করেন।

কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাদলের সঞ্চালনায় বসুরহাট পৌরসভা মিলনায়তনে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ খায়রুল আনম সেলিম, কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ শাহাব উদ্দিন, নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোয়াখালী পৌরসভা মেয়র সহিদ উল্যাহ খান সোহেল, নোয়াখালী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ডাক্তার জাফর উল্যাহ, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান প্রমূখ।

ওবায়দুল কাদের বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কঠোর সমালোচনা করে বলেন, তিনি একজন শিক্ষক ও স¦জ্জন ব্যাক্তি হয়েও মিথ্যা বলায় পারদর্শী। একজন শিক্ষক হয়েও কিভাবে এত বিশ্রি ভাষায় গালি দিতে পারেন। তিনি একজন প্যাথলজিক্যাল লায়ার। ২০০৮ সালে খালেদা ফখরুল বলেছিলো, আওয়ামী লীগ ৩০আসন পাবে। কিন্তু তখন আওয়ামী লীগ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে  ক্ষমতায় গিয়েছিল। তারা এবং তাদের জোট পেয়েছিল ৩০আসন।

এখন মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ ১০সিট পাবে। অথচ দেশের ৭০শতাংশ মানুষ শেখ হাসিনাকে ভোট দিতে উদগ্রিব হয়ে আছে। শেখ হাসিনাই আগামী নির্বাচনে বিজয়ী হয়ে সরকার গঠন করবে। নালিশ করতে করতে বিদেশীদের কাছ থেকে এখন বিএনপি পেয়েছে ঘোড়ার ডিম। এ দলটি এখন নালিশ পার্টিতে পরিনত হয়েছে। ক্ষমতার লোভ করে ক্ষমতায় যেতে পারবেনা বুঝতে পেরে এখন শুধু শেখ হাসিনার পদত্যাগ চায়।

তিনি আরও বলেন, এ  উপকূলীয় জনপদের মানুষের জন্য নদী ভাঙ্গনরোধে কেউ ক্রসড্যাম করতে পারেনি, শেখ হাসিনাই পেরেছেন। ফেনী, লক্ষ্মীপুর, নোয়াখালী জেলার মানুষ অন্ধকারে ছিল। শেখ হাসিনা অন্ধকারের মধ্যে আলো জালিয়েছেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুলরা দিনের আলো দেখেনা। দিনেও রাতের আঁধার দেখে। বৃহত্তম নোয়াখালী এলাকায় এ সরকার উন্নয়ন করে আলোকিত করেছে। একসময় এ এলাকা বিএনপির ঘাঁটি থাকলেও এখন আওয়ামী লীগের ঘাঁটিতে পরিনত হয়েছে।

ওবায়দুল কাদের বিরোধী দলের আন্দোলন সংগ্রামকে উদ্দেশ্য করে হুশিয়ারি দিয়ে  বলেন, আন্দোলনের নামে অগ্নিসংযোগ ভাঙ্গচুর সহ্য করা হবেনা। যে হাত দিয়ে ভাংচুর করতে আসবে, সে হাত ভেঙ্গে দেয়া হবে। যে হাত দিয়ে অগ্নিসংযোগ করতে আসবে, সে হাত জ্বালিয়ে দেয়া হবে।