ব্রেকিং:
তেলের দাম বাড়াল সৌদি ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, আ.লীগ নেতাকে ৩ লাখ টাকা জরিমানা নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার নোবিপ্রবিতে চালু হলো প্রথমবারের মতো পিএইচডি প্রোগ্রাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া? কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার
  • সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

শামীম ওসমানের সঙ্গে তর্ক পালিয়ে বেড়াচ্ছে সেই প্রবাসীর পরিবার

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২০ জুলাই ২০২৩  

যুক্তরাষ্ট্রে আওয়ামী লীগের এমপি শামীম ওসমানের সঙ্গে তর্কে জড়ান মো. আইয়ুব আলী ওরফে বাদল মির্জা (৩২) নামে এক যুবক। তিনি যুক্তরাষ্ট্র শাখা স্বেচ্ছাসেবক দলের সদস্য।

এ ঘটনার পর আইয়ুবের নোয়াখালীর গ্রামের বাড়িতে হামলা চালান ছাত্রলীগের নেতাকর্মীরা। ওই হামলার পর থেকে আইয়ুবের পরিবারের সদস্যরা পালিয়ে বেড়াচ্ছেন বলে অভিযোগ উঠেছে।

এদিকে, অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা আবারও বাড়িতে হামলা চালাতে পারে এমন খবরে আইয়ুবের বৃদ্ধ বাবা আবু বাহার অসুস্থ হয়ে পড়েছেন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার (১৯ জুলাই) বিকেলে মোবাইল ফোনে আইয়ুব জাগো নিউজের কাছে এমন দাবি করেন। এর আগে গত ১৫ জুলাই সোনাইমুড়ী উপজেলার জয়াগ ইউনিয়নের আমকি গ্রামে আইয়ুবের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়

আইয়ুব জাগো নিউজকে বলেন, যুক্তরাষ্ট্রে শামীম ওসমানের সঙ্গে গণতন্ত্র ও ভোট ডাকাতি নিয়ে কথা বলার পর থেকে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা হুমকি দিয়ে আসছিল। পরে গত ১৫ জুলাই ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন সুজন ও শ্যামল উদ্দিনের নেতৃত্বে আমার বাড়িতে হামলা চালিয়ে ককটেল বিস্ফোরণ, ভাঙচুর ও লুটপাট করা হয়।

তিনি আরও বলেন, ওই হামলার পর থেকে আমার বৃদ্ধ বাবা-মা পরিবারের সদস্যদের নিয়ে পালিয়ে বেড়াচ্ছেন। বুধবার সকালে পুনরায় অচেনা ব্যক্তিরা বাড়িতে এসে তাদের খোঁজ করে না পেয়ে শাসিয়ে যান। এ খবর শুনে আমার বাবা আবু বাহার অসুস্থ হয়ে পড়েছেন। তাকে ঢাকার মিরপুরের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রবাসী আইয়ুব আলী নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার জয়াগ ইউনিয়নের আমকি গ্রামের বাসিন্দা। তিনি যুক্তরাষ্ট্র শাখা স্বেচ্ছাসেবক দলের সদস্য। গত ১২ জুলাই তিনিসহ বেশ কয়েকজন সেদেশে সফররত নারায়ণগঞ্জের আলোচিত সংসদ সদস্য শামীম ওসমানের সঙ্গে তর্কে জড়ান। এসময় বর্তমান সরকারের বিরুদ্ধে নানা মন্তব্য করেন তারা, যার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

এদিকে, সাবেক ছাত্রনেতা ও যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক দলের সদস্য আইয়ুব আলীর বাড়িতে হামলার ঘটনায় উদ্বেগ ও নিন্দা জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য প্রকৌশলী ইশরাক হোসেন, লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট বীর মুক্তিযোদ্ধা কর্নেল (অবসরপ্রাপ্ত) অলি আহমদ। এ ঘটনায় তারা দায়ী ব্যক্তিদের গ্রেফতারের দাবি করেন।

তবে বুধবার সন্ধ্যায় সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল হক দাবি করেন, এ বিষয়ে থানায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

গত ১২ জুলাই নিউইয়র্কের জ্যাকসন হাইটসে নারায়ণগঞ্জের সংসদ সদস্য শামীম ওসমানের সঙ্গে মো. আইয়ুব আলীর তর্কের ঘটনা ঘটে। এর একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে ১৫ জুলাই তার বাড়িতে হামলা চালান স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীরা।