ব্রেকিং:
তেলের দাম বাড়াল সৌদি ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, আ.লীগ নেতাকে ৩ লাখ টাকা জরিমানা নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার নোবিপ্রবিতে চালু হলো প্রথমবারের মতো পিএইচডি প্রোগ্রাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া? কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার
  • সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

অতিরিক্ত দামে গ্যাস সিলিন্ডার বিক্রি, ১০ প্রতিষ্ঠানকে জরিমানা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২০ জুলাই ২০২৩  

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় গ্যাস সিলিন্ডারে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে ১৫১ টাকা বেশি রাখায় ১০ প্রতিষ্ঠানকে এক লাখ ১৭ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৯ জুলাই) দুপুরে সোনাইমুড়ী বাজার ও পৌরসভার কাঁঠালী এলাকায় এ অভিযান পরিচালনা করেন সোনাইমুড়ী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. ইসমাইল হোসেন। এসময় সোনাইমুড়ী থানা পুলিশের সদস্যরাও উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, নিয়মিত অভিযানের অংশ হিসেবে সোনাইমুড়ী বাজার ও পৌরসভার কাঁঠালী এলাকায় সিলিন্ডার গ্যাসের দোকানে অভিযান পরিচালনা করেন সোনাইমুড়ী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. ইসমাইল হোসেন। এসময় গ্যাসের সিলিন্ডার প্রতি সরকার নির্ধারিত দাম ৯৯৯ টাকা নেওয়ার কথা থাকলেও এক হাজার ১৫০ টাকায় বিক্রি করার সত্যতা পাওয়া যায়। এর মধ্যে মেসার্স সলিড এন্টারপ্রাইজকে ৫০ হাজার, মেসার্স হান্নান ট্রেডার্সকে ৩০ হাজারসহ মোট ১০ প্রতিষ্ঠানকে ১ লাখ ১৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোনাইমুড়ী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. ইসমাইল হোসেন ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন। 

তিনি বলেন, সরকারের নির্ধারিত দাম ৯৯৯ টাকা নেওয়ার কথা থাকলেও তারা এক হাজার ১৫০ টাকায় গ্যাস সিলিন্ডার বিক্রি করছেন। তাই ১০ প্রতিষ্ঠানকে ১ লাখ ১৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভবিষ্যতে যাতে নির্ধারিত দামের অতিরিক্ত না নেওয়া হয় সেজন্য কঠোরভাবে সতর্ক করা হয়েছে। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে।