ব্রেকিং:
ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, আ.লীগ নেতাকে ৩ লাখ টাকা জরিমানা নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার নোবিপ্রবিতে চালু হলো প্রথমবারের মতো পিএইচডি প্রোগ্রাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া? কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে
  • সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

ঈদে অতিরিক্ত ভাড়া নিয়ে জরিমানা গুনতে হলো ৩৯ হাজার

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৫ জুলাই ২০২৩  

সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া আদায় করায় নোয়াখালীতে বেশ কয়েকটি পরিবহনকে ৩৯ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ঈদুল আজহাকে পুঁজি করে যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায় করায় এই জরিমানা করা হয়।

নোয়াখালীর জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমানের নির্দেশনায় সোমবার (৩ জুলাই) বিকেলে বেগমগঞ্জের চৌমুহনী বাস টার্মিনালে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দেবব্রত দাশ ও আহসান হাফিজ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, ঈদুল আজহাকে পুঁজি করে বাসের টিকিট কিনতে নোয়াখালী থেকে ঢাকা রুটে চলাচলকারী পরিবহনগুলো যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছে এমন অভিযোগ পেয়ে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনার নির্দেশনা দেন।

পরে সোমবার বিকেলে বেগমগঞ্জের চৌমুহনী বাস টার্মিনালে তিন ঘণ্টাব্যাপী অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দেবব্রত দাশ ও আহসান হাফিজ। অভিযানে অভিযোগ প্রমাণিত হওয়ায় এবং প্রয়োজনীয় কাগজ হালনাগাদ না থাকা ও আইন শৃঙ্খলা বাহিনীর সিগনাল অমান্য করায় বিভিন্ন ধারায় হিমাচল, ইকোনো, উপকূল, সামি-জনি পরিবহনের একাধিক বাস ও মিয়ামী, লাল সবুজ ও একুশে পরিবহনের কাউন্টারকে ৭ টি মামলায় ৩৯ হাজার টাকা অর্থদণ্ড প্রদান এবং তাৎক্ষণিকভাবে আদায় করা হয়।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দেবব্রত দাশ ও আহসান হাফিজ বিষয়টি নিশ্চিত করে বলেন, নির্ধারিত ভাড়া থেকে অতিরিক্ত ভাড়া নেওয়া হচ্ছে বলে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমানের কাছে অভিযোগ আসে। পরে তার নির্দেশনায় আমরা অভিযান পরিচালনা করি। অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে বলে অভিযোগ প্রমাণিত হওয়ায় মোট ৭ মামলায় ৩৯ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানার পাশাপাশি তাদের সতর্কও করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান ঢাকা পোস্টকে বলেন, ঈদুল আজহা উপলক্ষে অভিযান অব্যাহত রয়েছে। সাধারণ মানুষের কাছ থেকে আর যেন ভাড়া বেশি না নেওয়া হয় সে বিষয়ে সতর্ক করা হয়েছে। যদি আমরা অভিযোগ পাই তাহলে আবার অভিযান পরিচালনা করব।

অভিযানে বিআরটিএ’র সহকারী মোটরযান পরিদর্শক আরিফুল ইসলাম ও নোয়াখালী আনসার ক্যাম্পের ব্যাটেলিয়ন আনসার সদস্যরা সহযোগিতা করেন।