ব্রেকিং:
তেলের দাম বাড়াল সৌদি ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, আ.লীগ নেতাকে ৩ লাখ টাকা জরিমানা নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার নোবিপ্রবিতে চালু হলো প্রথমবারের মতো পিএইচডি প্রোগ্রাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া? কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার
  • মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

নকল সরবরাহের দায়ে একজনের কারাদণ্ড, শিক্ষার্থী বহিষ্কার

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২ মে ২০২৩  

চলমান এসএসসি পরীক্ষায় নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার বজরা বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে শিক্ষার্থীকে নকল সরবরাহের অভিযোগে নজরুল ইসলাম সুমন নামের এক ব্যক্তিকে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। একইসাথে পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় ওই শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (২ মে) বেলা ১১টার দিকে বজরা বহুমুখী উচ্চ বিদ্যালয় পরিদর্শনে গিয়ে এ অনিয়ম দেখতে পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসমাইল হোসেন। কারাদণ্ডপ্রাপ্ত নজরুল ইসলাম সুমন বজরা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারি (দফতরি)। বহিষ্কৃত শিক্ষার্থীর রোল নং-১৯৯১৭০।

ম্যাজিস্ট্রেট ইসমাইল হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, উপজেলার বজরা বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ওই বিদ্যালয় ছাড়া আরও দুটি বিদ্যালয়ের শিক্ষার্থীরা এসএসসি পরীক্ষা দিচ্ছেন। পরীক্ষার কেন্দ্র পরিদর্শনের অংশ হিসেবে সকালে বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষা চলাকালে ওই বিদ্যালয়টিতে যাওয়ার পর একটি কক্ষে একজন শিক্ষার্থীকে নৈব্যক্তিক প্রশ্নের (এমসিকিউ) উত্তর সরবরাহ করেন অভিযুক্ত নজরুল ইসলাম সুমন। বিষয়টি আমার নজরে আসলে তাৎক্ষণিক হাতেনাতে তাকে আটক করা হয়। পরে শিক্ষার্থীর উত্তরপত্রের সাথে নকল ও উত্তরের মিল থাকায় তাদের দুজনকে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে তারা উভয়ে নিজেদের অপরাধ স্বীকার করে।

ম্যাজিস্ট্রেট আরও জানান, পরীক্ষা কেন্দ্রে নকল সরবরাহ করায় দফতরি নজরুল ইসলাম সুমনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় বজরা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ওই পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।