ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৮ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

রোগীকে হয়রানির অভিযোগে চিকিৎসককে ভাসানচরে বদলি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২০ জুন ২০২১  

নোয়াখালীর চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে এসে এক রোগী হয়রানির শিকার হন। শুক্রবার সন্ধ্যার এই ঘটনায় ভুক্তভোগী রোগী দেলোয়ার হোসেন তাৎক্ষণিক বিষয়টি স্থানীয় এমপি এইচ এম ইবরাহীমকে অভিযোগ করেন।

অভিযোগ পেয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে ছুটে যান এমপি ইবরাহীম। ঘটনার সত্যতা পেয়ে অভিযুক্ত চিকিৎসক ডা. আবদুল্লাহ আল মামুনকে ‘শাস্তিমূলক’ বদলির নির্দেশ দেন। এমপির নির্দেশের পর তাকে চাটখিল থেকে হাতিয়ার ভাসানচরে তাৎক্ষণিক বদলি (স্ট্যান্ড রিলিজ) করা হয়। বদলি হওয়া চিকিৎসক আব্দুল্লাহ আল মামুন চটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার হিসেবে কর্মরত ছিলেন।

মেডিকেল অফিসার আব্দুল্লাহ আল মামুনকে ভাসানচরে বদলির বিষয়টি নিশ্চিত করেছেন নোয়াখালী সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার। তবে সিভিল সার্জনের দাবি- অভ্যন্তরীণ সমস্যার কারণে ডা. মামুনকে তাৎক্ষণিক বদলি করা হয়।

শুক্রবার সন্ধ্যায় দেলোয়ার হোসেন নামে এক রোগী হাড় ভাঙার চিকিৎসা নিতে চাটখিল হাসপাতালের জরুরি বিভাগে যান। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফ্রি চিকিৎসার ব্যবস্থা থাকলেও মেডিকেল অফিসার ডা. আবদুল্লাহ আল মামুন তার কাছে চিকিৎসা ফি হিসেবে দেড় হাজার টাকা দাবি করেন। পরে রোগীর স্বজনরা এমপি এইচ এম ইবরাহীমকে ফোন করে অভিযোগ করেন।

এদিকে, এ ঘটনার পর স্থানীয় স্বাস্থ্য বিভাগের অনিয়ম দূর করতে কমিউনিটি ক্লিনিকগুলো পরিদর্শনের সিদ্ধান্ত নেন এমপি এইচ এম ইবরাহীম। এ লক্ষ্যে শনিবার পূর্ব খিলপাড়া নাহারখিল কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেন তিনি।

এসময় তার সঙ্গে ছিলেন চাটখিল উপজেলা চেয়ারম্যান মো. জাহাঙ্গীর কবির, পৌর মেয়র নিজাম উদ্দিন, ইউএনও, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রমুখ।