ব্রেকিং:
তেলের দাম বাড়াল সৌদি ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, আ.লীগ নেতাকে ৩ লাখ টাকা জরিমানা নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার নোবিপ্রবিতে চালু হলো প্রথমবারের মতো পিএইচডি প্রোগ্রাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া? কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার
  • মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

সেনবাগে রোহিঙ্গাদের পাসফোট গ্রহণ অভিযোগে ইউপি মেম্বার গ্রেফতার

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২ ফেব্রুয়ারি ২০২১  

সেনবাগ উপজেলার ৪নং কাদরা ইউনিয়ন পরিষদের নাগরিক জন্মনিবন্ধন ও নাগরিক সনদ নিয়ে রোহিঙ্গা তিন যুবকের পাসফোট গ্রহন ঘটনার মামলায় সেনবাগের ৪নং কাদরা ইউপির ৩নং ওয়ার্ড মেম্বার আবদুল হাকিম (৪৩)কে গ্রেফতার করেছে সেনবাগ থানা পুলিশ। সোমবার দিবাগত মঙ্গলবার গভীর রাতে সেনবাগ থানা পুলিশ তাকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করে। এবং মঙ্গলবার ২ ফেব্রুয়ারি দুপুরে নোয়াখালীর বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করে


গ্রেফতারকৃত আবদুল হাকিম কাদরা ইউপির জয়নগর ৩নং ওয়ার্ড মেম্বার এবং ওই গ্রামের মৃত আলী আক্কাসে ছেলে।
জানাগেছে, তিন রোহিঙ্গা যুবক মোহাম্মদ ইউসুফ, মোহাম্মদ মুছা ও মোহাম্মদ আবদুল আজিজ কক্সবাজারের উখিয়ার হাকিমপাড়া শরনার্থী শিবির থেকে সেনবাগে এসে সেনবাগের কাদরা ইউপির জন্ম নিবন্ধন ও নাগরিক সনদপত্র দিয়ে ৬নং ওয়ার্ডের নজরপুর ও নীজসেনবাগ গ্রামের ঠিকানা ব্যবহার করে নোয়াখালী আঞ্চলিক পাসফোট অফিস থেকে ২০১৮ সালের ২৪ ডিসেম্বর পাসফোট বানায়। এরপর ওই তিন রোহিঙ্গা যুবক চট্টগ্রামের আকবর শাহ থানা পুলিশের হাতে গ্রেফতার হলে ঘটনাটি নিয়ে পুরো দেশজুড়ে আলোড়ন সৃষ্টি হয়।


এরপর আকবর শাহ থানার এসআই আশাদুল ইসলাম বাদি হয়ে চট্টগ্রামের আকবর শাহ থানায় মামলা নং ৬ তারিখ ৫/৯/২০১৯ দায়ের করে। এরপর ওই মামলা আদালত কর্তৃক জিআর মামলা নং ৩৩২/২০১৯ কর্তৃক গ্রেফতারী পরোয়ানা জারি করা হলে ওই গ্রেফতারী পরোয়ানার ভিত্তিতে সেনবাগ থানা পুলিশ তাকে গ্রেফতার করে নোয়াখালী বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করে।


ঘটনাটি নিশ্চিত করেছেন থানার কর্মকর্তা ইনচাজর্ (ওসি) আবদুল বাতেন মৃধা ও আকবর শাহ থানার কর্মকর্তা ইনচার্জ(ওসি) জহির হোসেন।