ব্রেকিং:
ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, আ.লীগ নেতাকে ৩ লাখ টাকা জরিমানা নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার নোবিপ্রবিতে চালু হলো প্রথমবারের মতো পিএইচডি প্রোগ্রাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া? কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে
  • সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

৩ বছর ৮ মাস পর কবর থেকে তোলা হলো যুবকের লাশ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২০  

নোয়াখালীর সেনবাগে ৩ বছর ৮ মাস ১৪ দিন পর ফের ময়নাতদন্তের জন্য কবর থেকে মো. হাসান প্রকাশ কালাইয়ার নামে এক যুবকের লাশ তোলা হয়েছে।

বুধবার দুপুরে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিকেশন (পিবিআই) উপজেলার ডমুরুয়া ইউপির ডমুরুয়া হাজারী বাড়ির কবরস্থান থেকে কালাইয়ার লাশ তোলে।

জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান, মামলার তদন্তকারী কর্মকর্তা (পিবিআই) মোস্তাফিজুর রহমান, এসআই মোবারক, এসআই ফরিদ ও সেনবাগ থানার এএসআই সুফিয়ানের উপস্থিতিতে লাশটি কবর থেকে তোলা হয়। এ সময় মামলার বাদী শহিদ উল্লাহ, স্থানীয় ওয়ার্ড মেম্বার বেলায়েত হোসেন উপস্থিত ছিলেন।

জানা যায়, ২০১৬ সালের ২০ নভেম্বর রাতে ডমুরুয়া হাজারী বাড়ির শহিদ উল্লাহর বড় ছেলে  হাসান তাদের বাড়ির পার্শ্ববর্তী ডিপ টিউভওয়েল ঘরে ঘুমিয়ে ছিলেন। একই এলাকার গোলাম রসুল, রাজন প্রকাশ রাজু, মহসিন মোটর ঘরে গিয়ে কালাইয়াকে ঘুম থেকে তোলেন মদ খাওয়ার জন্য। কালাইয়া মদ না খেয়ে তাদেরকে ঘর থেকে চলে যেতে বলেন। তারা ক্ষিপ্ত হয়ে কালাইয়ার মাথায় আঘাত করলে তিনি মারা যান। পরবর্তীতে তারা লাশ ওই ঘরে রেখে পালিয়ে যান। সকালে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করে পুলিশ।

এ ঘটনায় নিহত কালাইয়ার বাবা শহিদ তিনজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৩/৪ জনকে আসামি করে সেনবাগ থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশ আসামিদের গ্রেফতার করে আদালতে প্রেরণ করে। মামলাটি সিআইডি দীর্ঘ তদন্ত করে মামলার ফাইনাল রিপোর্ট দাখিল করে। মামলার বাদী সিআইডির দাখিল করা রিপোর্ট আদালতে নারাজি দাখিল করেন। 

এরপর আদালতের নির্দেশে মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিকেশন (পিবিআই) এর ওপর ন্যস্ত করলে তারা নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ৩ বছর ৮ মাস ১৪ দিন পর ফরেনসিক টেস্টের জন্য লাশটি কবর থেকে তোলেন।