ব্রেকিং:
কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত
  • শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

কালোবাজারে বিক্রির সময় ৩০ মেট্রিক টন সরকারি গম জব্দ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৪ জুলাই ২০২০  

কালোবাজারে বিক্রির সময় নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে একটি গোডাউন থেকে ৩০ মেট্রিক টন সরকারি গম জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এ ঘটনায় গোডাউনটি সিলগালা করা হয়। একই সঙ্গে ওই প্রতিষ্ঠান পরিচালকের ছেলে মো. মাসুম (৩২) নামে এক ব্যবসায়ী সমিতির নেতাকে আটক করা হয়েছে।

রোববার (১২ জুলাই) রাত ১০টার দিকে উপজেলার চৌমুহনী বাজারের ব্যবসায়ী আবদুল মালেকের গোডাউনে অভিযান চালিয়ে গমগুলো জব্দ করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সরোয়ার কামালের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় আইন শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করে বেগমগঞ্জ থানা পুলিশ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, অবৈধভাবে লক্ষ্মীপুর থেকে ক্রয়কৃত খাদ্য অধিদফতরের সিলমোহরযুক্ত ৩০ মেট্রিক টন গমের বস্তা (যার আনুমানিক বাজার মূল্য পাঁচ লাখ ৪০ হাজার টাকা) নোয়াখালীতে আনা হয়।

চৌমুহনীর দক্ষিণ বাজারে এসব গম কালোবাজারে বিক্রির জন্য আনলোড করার সময় জব্দ করা হয়। পরে গম ক্রয়ের যথাযথ কাগজপত্র না থাকায় ভ্রাম্যমাণ আদালতে জব্দকৃত গমসহ ওই ব্যবসায়ীর গোডাউন সিলগালা করে প্রতিষ্ঠান মালিকের ছেলে ব্যবসায়ী মো. মাসুমকে আটক করা হয়। আটকের পর অভিযুক্ত ব্যবসায়ীকে থানায় হস্তান্তর করা হয়েছে এবং সরকারি গমসহ ওই গোডাউন সিলগালা করে পুলিশের জিম্মায় রাখা হয়েছে।