ব্রেকিং:
নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া? কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা
  • সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

দারুল আকরাম মাদ্রাসার প্রকল্প পূন:অনুমোদনের দাবী

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৮ জুলাই ২০২০  

প্রধানমন্ত্রী কর্তৃক প্রতিষ্ঠিত ইসলামিক ফাউন্ডেশনের আওতাধীন দারুল আকরাম মাদ্রাসা প্রকল্প পূন:অনুমোদন ও শিক্ষকদের বকেয়া বেতনের দাবীতে নোয়াখালীতে মানববন্ধন করেছে দারুল আকরাম শিক্ষক কল্যাণ সমিতি। সোমবার দুপুরে নোয়াখালী প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন সংগঠনের জেলা সভাপতি মাওলানা জিয়াউল হক জিয়া, সহ-সভাপতি মাওলানা আবদুর রহমান, সাধারণ সম্পাদক মাওলানা জিল্লুর রহমান, সাংস্কৃতিক সম্পাদক মাওলানা এনায়েত উল্যাহ, প্রচার সম্পাদক মাওলানা আমিরুল ইসলাম মারুফ ও মাওলানা মোহাম্মদ ইউনুছসহ অনেকে। পরে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি পেশ করা হয়।
এ সময় বক্তারা বলেন, সর্বস্তরের শিশুদের মাঝে ত্রিমুখি শিক্ষা প্রসারের লক্ষে ২০১৪ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারা দেশে ১০১০টি দারুল আকরাম মাদ্রাসা প্রতিষ্ঠা করা হয়। শুরু থেকেই এ পর্যন্ত সুচারুভাবে শিক্ষা কার্যক্রম অব্যাহত ছিলো। কিন্তু করোনার এই বিপর্যয় মূহুর্তে এসে শিক্ষকদের ৬ মাসের বেতন-ভাতা না দিয়ে প্রকল্পটি বন্ধ করে দেয়া হয়। এতে করে ২ হাজার ২০ জন শিক্ষক বেকায়দায় পড়ে ও প্রায় ২ লাখ শিক্ষার্থী শিক্ষার আলো থেকে বঞ্চিত হচ্ছে। প্রকল্পটি চালু করতে আমরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।