ব্রেকিং:
কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত
  • শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

বন্দুকযুদ্ধে যুবলীগ কর্মীসহ নিহত ২

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২০  

নোয়াখালীতে যুবলীগের আধিপত্য বিস্তার নিয়ে ২ গ্রুপের বন্দুকযুদ্ধে যুবলীগ কর্মী হাসান নিহতের ঘটনা ঘটেছে। এলাকাবাসী জানায়, নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার শরীফপুর ইউনিয়নে আধিপত্য বিস্তার, রাজনৈতিক দ্বন্দ্ব, মাদক ও চাঁদাবাজির জের ধরে ২ পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধে আহত যুবলীগ কর্মী মো. হাসান (২৪) মারা গেছেন। ১৭ই ফেব্রুয়ারি রাতে চিকিৎসাধীন অবস্থায় ঢাকার নদার্ণ হাসপাতালে তার মৃত্যু হয়। নিহত হাসান শরীফপুর ইউনিয়নের উত্তর শরীফপুর গ্রামের তাজুল ইসলামের ছেলে। স্থানীয় সূত্রে জানা যায়, গত ৬ই ফেব্রুয়ারি রাত ২টার দিকে ইয়াবা নেটের আধিপত্য বিস্তার নিয়ে শরীফপুর গ্রামের জয়নাল আমিনের বাড়ি এলাকায় সম্রাট ও কসাই পেটকাটা সুমন বাহিনীর সদস্যদের মধ্যে দফায় দফায় বন্দুকযুদ্ধ ও সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় সুমন প্রকাশ খালাসি সুমনের লোকজন সম্রাটের অনুসারি হাসানকে এলোপাতাড়ি পিটিয়ে ও কুপিয়ে জখম করে। পরে আশংকাজনক অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করে। পরবর্তীতে তার শারীরিক অবস্থার অবনতি হলে রাতেই তাকে ঢাকার নদার্ণ হাসপাতালে পাঠানো হয়।

নিহতের মামা এমাম হোসেন জানান, মাদক, অস্ত্র ও ডাবল মার্ডার মামলার আসামী সন্ত্রাসী সুমন ও তার ক্যাডাররা হাসান কে গুলি করে পুরো শরীরে কুপিয়ে ২৫টি জখম করেছে। অতিরিক্ত রক্তক্ষরণের কারনে তাকে নোয়াখালী থেকে ঢাকায় নেয়া হয়েছিল। সোমবার ঢাকাতে তার মৃত্যু হয়।
স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকে জানান, বোচাগঞ্জে চোরাকারবারিদের দু’গ্রুপের বন্দুকযুদ্ধে ১৯ মামলার আসামি চোরাকারবাফর ও মাদক ব্যবসায়ী সাবেক পৌর কাউন্সিরল আইয়ু্‌ব আলী ওরফে আইয়ুব পকেটমার (৫৫) নিহত হয়েছে।
ঘটনাটি ঘটেছে সোমবার দিবাগত রাত আনুমানিক দেড়টায় বোচাগঞ্জ উপজেলার রনগাঁও ইউনিয়নের হাটরাম শালবাগান এলাকায়। নিহত আইয়ুব আলী বোচগঞ্জ উপজেলার রেল কলোনি এলাকার আব্দুর রহমানের ছেলে। তিনি সেতাবগঞ্জ পৌরসভার ৮নং ওয়ার্ডের সাবেক পৌর কাউন্সিলর। ঘটনাস্থল থেকে একটি ওয়ান সুটার গান, ২ রাউন্ড গুলি, ২টি অবিস্ফরিত ককটেল, ২টি লোহার হাসুয়া, ২টি জিপারে ২০০ পিস ইয়াবা উদ্ধার হয়েছে বলে জানিয়েছেন, দিনাজপুর গোয়েন্দা পুলিশ (ডিবি) এর ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম গোলাম রসুল জানিয়েছেন। তিনি জানান, বিশেষ অভিযানের অংশ হিসেবে গোয়েন্দা পুলিশের একটি দল বোচাগঞ্জ উপজেলার বনগাঁও ইউনিয়নের হাটরামপুর শালবাগান এলাকায় বিশেষ অভিযানে যায়। সে সময় তারা শালবাগানের ভিতরে গোলাগুলির শব্দ পেয়ে স্থানীয় পুলিশের সহায়তায় ঘটনাস্থলে উপস্থিল হয়। এসময় মাদক কারবারিরা পুলিশের উপস্থিতি টের পায়। পুলিশ ও স্থানীয়দের জানমালের রক্ষায় পুলিশ ৭ রাউন্ড ফাকা গুলি করলে সন্ত্রাসীরা পিছু হটে যায়। পরে শালবাগানের মাঝখান থেকে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে উদ্ধার করে দ্রত পুলিশের পিকআপে দিনাজপুর এম. আব্দুর রহিম হাসপাতালে নিলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করে। খোঁজ নিয়ে জানা যায়, নিহত আইয়ুর একজন চিহ্নিত সন্ত্রাসী, মাদক ব্যবসায়ী ও চোরাকারবারী। আইয়ুব আলী ১৯টি মামলার আসামি বলেও জানান ডিবি ওসি এটিএম গোলাম রসুল।