ব্রেকিং:
তেলের দাম বাড়াল সৌদি ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, আ.লীগ নেতাকে ৩ লাখ টাকা জরিমানা নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার নোবিপ্রবিতে চালু হলো প্রথমবারের মতো পিএইচডি প্রোগ্রাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া? কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার
  • সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

কোম্পানীগঞ্জে খাল দখলমুক্ত করতে বিশেষ উচ্ছেদ অভিযান

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২০  

নোয়াখালীর কোম্পানীগঞ্জে প্রভাবশালীদের দখলকৃত শঙ্কর বংশী খালের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে।সোমবার (২০ জানুয়ারী) সকাল ১০ টার দিকে বসুরহাট বাজারের মাঝে বয়ে যাওয়া শঙ্কর বংশী খালে এ উচ্ছেদ অভিযান শুরু হয়।

অভিযানকালে উপস্থিত ছিলেন, বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা,উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল আহমেদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ ইয়াছিন,অফিসার ইনচার্জ (ওসি) আরিফুর রহমান প্রমুখ।

অভিযান সূত্রে জানা যায়, নিয়ম অনুযায়ী খাল থেকে নির্দিষ্ট দূরত্ব রেখে ভবন করতে হয়। কিন্তু এসব ভবন তা অনুসরণ করেনি। উল্টো ভবন নির্মাণের জন্য খালের জায়গা দখল করেছে। তাই এসব ভবন ভেঙে ফেলা হচ্ছে।

এদিকে বসুরহাট পৌরমেয়র আবদুল কাদের মির্জা বলেন,খালের ভিতর থাকা সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। দখলদাররা যতোই ক্ষমতাধর হোক না, পার পাবে না।

অন্যদিকে পৌরমেয়র আবদুল কাদের মির্জার উদ্যোগে বসুরহাট বাজারে সড়ক দখল করা দোকান গুলোর ক্ষেত্রে ও যত্রতত্র গাড়ী পার্কিং রোধ করণ ও পরিষ্কার পরিচ্চন্ন রাখতে গত কয়েকদিন যাবত অভিযান অব্যাহত রয়েছে।

এছাড়া বাজারের আশপাশে মাদকের আখড়া গুলোতে নিয়মিত মেয়র এবং পুলিশের উপস্থিতিতে অভিযান চালানো হচ্ছে । এর ফলে উপজেলার সর্ববৃহৎ এ বাজারের চিত্রই পাল্টে গেছে।