ব্রেকিং:
তেলের দাম বাড়াল সৌদি ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, আ.লীগ নেতাকে ৩ লাখ টাকা জরিমানা নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার নোবিপ্রবিতে চালু হলো প্রথমবারের মতো পিএইচডি প্রোগ্রাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া? কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার
  • মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

জন নিরাপত্তায় ভ্রাম্যমান আদালতের অভিযান

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৯  

ওরিসন কেমিক্যাল ও ভাই ভাই প্যাকেজিং কে ২ লক্ষ টাকা জরিমানা ও বিপুল পরিমান অবৈধ পণ্য সামগ্রী জব্দ করেছেন ভ্রাম্যমান আদালত।
জেলা প্রশাসক জনাব তন্ময় দাস মহোদয়ের নির্দেশে নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার বিসিক শিল্প নগরীতে অনুমোদনবিহীন কেমিক্যালয় সামগ্রী উৎপাদন ও বিপননের দায়ে ওরিসন কেমিক্যাল কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ১ লক্ষ টাকা এবং অনুমোদন ব্যতিরেখে ৫৫ মাইক্রোনের নিম্নে পলিথিন উৎপাদন ও বিপননের দায়ে ভাই ভাই প্যাকেজিং কে পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ অনুযায়ী ১ লক্ষ টাকা সহ সর্বমোট ২ লক্ষ টাকা জরিমানা করেছেন মোবাইল কোর্টের বিচারক এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: রোকনুজ্জামান খান। আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হাসনাত জাহান খান ঊর্বী (শিক্ষানবিশ)। এসময় বিপুল পরিমান অনুমোদনবিহীন নকল ও ভেজাল কেমিক্যাল পণ্য এবং পরিবেশের জন্য ক্ষতিকর অবৈধ পলিথিন জব্দ করা হয়। আদালত পরিচালনায় সহযোগিতা করেন কোম্পানি কমান্ডার মো: সালেহ আহমেদ এর নেতৃত্বে র‍্যাব-১১, লক্ষ্মীপুর, পরিদর্শক সৌমেন রায়, পরিবেশ অধিদপ্তর, নোয়াখালী এবং সহকারী পরিচালক সত্যজিৎ মজুমদার, জেলা মৎস কর্মকর্তার কার্যালয়, নোয়াখালী এবং বিসিক শিল্প কর্তৃপক্ষ। বিকাল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত কোর্ট পরিচালনা করা হয়।
ওরিসন কেমিক্যাল থেকে ৮ ধরণের পণ্য জব্দ করা হয়। এসব পণ্যের মধ্যে রয়েছে- বিভিন্ন ধরনের ভেজাল ও নকল গ্লাস ক্লিনার, কয়েল, হ্যান্ড ওয়াস, ডিটারজেন্ট, টাইলসহ পাউটার, ডিস্টিল ওয়াটার, চা পাতার প্যাকেট।
জনস্বার্থে মোবাইল কোর্টের অভিযান চলবে। তথ্য ও অভিযোগ জানাতে ফোন করুন 01705401000 নম্বরে।