ব্রেকিং:
নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া? কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা
  • সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

গ্রামে চিকিৎসক দেখেই ড্রামের পিছনে লুকালেন বৃদ্ধা!

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩ জুন ২০২১  

ভারতের গ্রামাঞ্চলের একাংশের মধ্যে টিকা নিয়ে ভীতি ক্রমেই বেড়ে চলেছে। টিকা নিয়ে সরকারের সচেতনতামূলক নানা পদক্ষেপের পরও অনেকেই গুজবের শিকার হচ্ছেন। ফলে গ্রামাঞ্চলের সেই মানুষগুলোই টিকাবিমুখ হচ্ছেন। উত্তরপ্রদেশের তেমনই একটি ঘটনা সম্প্রতি সামনে এসেছে যা ইন্টারনেটে বেশ ভাইরাল হয়ে গিয়েছে।

মঙ্গলবার ইটাওয়া জেলার গ্রামগুলোতে টিকা নিয়ে সচেতনতামূলক প্রচার চালাচ্ছিল স্বাস্থ্য দফতর। বাড়ি বাড়ি গিয়ে সেই প্রচার চালাচ্ছিলেন চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীরা। সঙ্গে ছিলেন বিজেপি বিধায়ক সরিতা ভাদৌরিয়া। তারা চন্দনপুরগ্রামে প্রচার চালাচ্ছিলেন।

গ্রামে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী এসেছে এই খবর ছড়িয়ে পড়েছিলো আগেই। ফলে চিকিৎসকরা যখন হরি দেবী নামে অশীতিপর এক বৃদ্ধার বাড়িতে পৌঁছান, তাদের দেখামাত্রই ছুটে ঘরের ভিতরে ঢুকে একটা বড় ড্রামের পিছনে লুকিয়ে পড়েন তিনি।

এক চিকিৎসক ডাক দিয়ে বলেন, “আম্মা কোথায় গো? টিকা দেয়ার লোকজন এসেছে যে!” কিন্তু হরি দেবী ড্রামের পিছন থেকে বেরোতে চাইছিলেন না কিছুতেই। বিষয়টা বোধগম্য হওয়াতে চিকিৎসকরা ফের বৃদ্ধাকে বলেন, ‘বিধায়ক এসেছে আপনার সঙ্গে দেখা করতে। ইঞ্জেকশন দেয়ার জন্য আসিনি। শুধু কথা বলতে এসেছি। অন্ততপক্ষে বিধায়ক কী বলছেন সেটা এসে শুনুন।’ এ ভাবে বোঝানোর পর হরি দেবী গুটি গুটি পায়ে ড্রামের পিছন থেকে বেরিয়ে আসেন।

বিধায়ক এই ঘটনা প্রসঙ্গে বলেন, “গ্রামে এখনো মানুষ টিকার বিষয়টি নিয়ে কিছুটা শঙ্কায় ভুগছেন। আমরা সকলে তাদেরকে উৎসাহ এবং অভয় দেয়ার জন্য বেরিয়েছি। ওই বৃদ্ধা আমাদের দেখেই ভয়ে পালিয়ে যান।”

বিধায়ক আরো জানান, বৃদ্ধা বলেছেন, তাকে নাকি বলা হয়েছে টিকা নিলে খুব জ্বর হয় এবং আরো ভয়ানক ঘটনা ঘটে। আর সে কারণেই তিনি টিকা নিতে চান না।