ব্রেকিং:
কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত
  • শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

গঙ্গায় ভেসে এলো একে একে ৪৫ পচাগলা লাশ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১১ মে ২০২১  

করোনার দ্বিতীয় ঢেউয়ে বেসামাল ভারত। এর মধ্যেই গঙ্গায় ভেসে আসছে একের পর এক পচাগলা লাশ। বাতাসে ভাসছে দুর্গন্ধ। পানিতে নেমে গেছে কুকুর। এ এক বীভৎস দৃশ্য।

সোমবার সকালে এ দৃশ্য দেখে শিউরে উঠেছেন ভারতের বিহারের বক্সার জেলার চৌসা গ্রামের বাসিন্দারা। এক বা দুটি নয়, একে একে ৪০-৪৫টি লাশ। সংখ্যা ছাড়াতে পারে ১০০। কোথা থেকে এলো এত লাশ! কোনোভাবেই নিজেদের বিশ্বাস করাতে পারছিলেন না এখানকার মানুষ। এরই মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে গঙ্গার পার্শ্ববর্তী এলাকায়।

স্থানীয় সরকারের ধারণা, লাশগুলো উত্তরপ্রদেশ থেকে ভেসে এসেছে। স্থানীয়রা প্রশাসনের কাছে এসব লাশ দাহ করার দাবি জানিয়েছে। কীভাবে এত লাশ ভেসে এলো তা তদন্ত করে দেখা হচ্ছে বলে পুলিশের তরফে জানানো হয়েছে।

এ খবর জানিয়ে এনডিটিভি বলেছে, করোনাভাইরাস ভারতে কী ভয়াবহ আকার ধারণ করেছে, তারই যেন প্রকাশ ঘটল নদীতে লাশের এ সারি। এসব মানুষ করোনায় মারা গিয়েছেন বলে ধারণা করা হয়।

প্রতিবেদনে বলা হয়, এসব মানুষের আত্মীয়রা হয়তো লাশ দাহ করার বা দাফনের কোনো ফাঁকা স্থান পাননি বলে মনে করছে স্থানীয় প্রশাসন। তাই তারা এসব লাশ গঙ্গার পানিতে ভাসিয়ে দিয়েছেন। সেই লাশ উজানের উত্তর প্রদেশ থেকে ভেসে এসেছে।

এতে আরো বলা হয়েছে, সোমবার সকালে বিহারের চৌসা গ্রামের পাশে গঙ্গা নদীতে এসব লাশ ভাসতে দেখে স্থানীয়রা। হরর মুভি বা ভৌতিক সিনেমার মতো এ ঘটনায় আতঙ্ক দেখা দিয়েছে পুরো এলাকায়।

গঙ্গার তীরে দাঁড়িয়ে জেলা কর্মকর্তা অশোক কুমার বলেন, আমরা ৪০-৪৫টি লাশ ভেসে আসতে দেখেছি। এসব দেহ পানিতে ভাসিয়ে দেয়া হয়েছে বলে আমি মনে করি।

আবার কেউ কেউ বলেন, এমন লাশের সংখ্যা ১০০ পর্যন্ত হতে পারে। আরেকজন কর্মকর্তা কে কে উপাধ্যায় বলেছেন, লাশগুলো ফুলে উঠেছিল। সম্ভবত এগুলো কমপক্ষে পাঁচ-সাতদিন আগে পানিতে ভাসিয়ে দেয়া হয়েছে। আমরা এখন এসব লাশের সৎকারের ব্যবস্থা করছি। কোথা থেকে এ লাশগুলো এসেছে আমাদের তা তদন্ত করে বের করতে হবে। উত্তর প্রদেশের বাহরাইচ অথবা বারানসি না এলাহাবাদ থেকে এসব লাশ এসেছে। তবে এ লাশগুলো এখানকার নয়।

এদিকে, এসব লাশ থেকে এলাকায় করোনাভাইরাস ছড়িয়ে পড়তে পারে বলে আতঙ্কে রয়েছেন চৌসা গ্রাম ও আশপাশের মানুষজন। গঙ্গার পানিতেও এ দূষণ ছড়িয়ে পড়তে পারে বলে মনে করছেন তারা। এসব লাশের পাশে পানিতেই কুকুর বিচরণ করতে দেখা গেছে। সব মিলিয়ে আতঙ্ক বেড়েছে।