ব্রেকিং:
কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত
  • শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

করোনা; স্বাস্থ্য বীমা সুবিধা হারাবেন কয়েক লাখ আমেরিকান

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৯ মার্চ ২০২০  

সারাবিশ্বে মহামারি আকার ধারণ করেছে করোনাভাইরাস বা কোভিড-১৯। খোদ যুক্তরাষ্ট্রেই এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা এ পর্যন্ত এক লাখ ২৩ হাজারের বেশি। আর এ কারণেই স্বাস্থ্য বীমা সুবিধা হারাতে পারেন কয়েক লাখ মার্কিন নাগরিক। 
যুক্তরাষ্ট্রের অন্যতম বৃহৎ বিমা কোম্পানি সিআইজিএনএ’র বাণিজ্যিক যোগাযোগ বিভাগের সাবেক সহ-সভাপতি ওয়েন্ডেল পটারের বরাত এ তথ্য জানিয়েছে  দ্য গার্ডিয়ান। 

ওয়েন্ডেল পটার এর ব্যাখ্যায় বলেন, কোভিড-১৯ এর  কারণে মারাত্মক স্বাস্থ্য সংকট তৈরি হওয়ায় জনগণ বাড়িতে অবস্থান করতে বাধ্য হচ্ছে। এর কারণে ব্যবসা-বাণিজ্য বন্ধ হয়েছে এবং শ্রমিকরা ছুটিতে যেতে বাধ্য হয়েছে। অথচ আমেরিকানদের অর্ধেকেরও বেশি স্বাস্থ্য বীমা সুবিধা দেয় নিয়োগদাতা প্রতিষ্ঠানগুলো। আর এই ছুটির অর্থ হচ্ছে তারা শুধু উপার্জনই হারাবে না বরং তাদের স্বাস্থ্য বীমা সুবিধাও হারানোর আশঙ্কা থেকে যায়।

ওয়েন্ডেল পটারের বরাত দিয়ে গার্ডিয়ান জানায়, মহামারি করোনাভাইরাস আক্রান্তের চিকিৎসায় ৩৫ হাজার ডলারের বেশি খরচ হচ্ছে। এ অবস্থা চলতে থাকলে অনেকেই তাদের চাকরি হারাবেন। স্বাস্থ্য বীমার জন্য নিয়োগদাতা প্রতিষ্ঠানের ওপর নির্ভরশীল হওয়াটা অযৌক্তিক বলেও মনে করেন তিনি।

ওয়েন্ডেল পটার আরো বলেন, চাকরির সঙ্গে সংযুক্ত স্বাস্থ্য বীমা কভারেজ ব্যবসা থেকে যুক্তরাষ্ট্রকে চূড়ান্তভাবে বের হয়ে আসা প্রয়োজন।