ব্রেকিং:
রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া? কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি
  • রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

আলো ছড়াচ্ছে ওয়াহিদুর রহমান স্বাস্থ্যকেন্দ্র

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩১ মে ২০২১  

২০১৪ সালের  পহেলা সেপ্টেম্বর ফেনীর ছাগলনাইয়া উপজেলার গোপাল ইউনিয়নের নিজকুঞ্জরা গ্রামে চালু হয় ওয়াহিদুর রহমান স্বাস্থ্যকেন্দ্র ও চক্ষু হাসপাতাল। বর্তমানে এই এলকার চিকিৎসায় একমাত্র বহক এ প্রতিস্ঠানটি। চিকিৎসা সেবায় আলো ছড়াচ্ছেন
স্বাস্থ্যকেন্দ্রটি।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে ফেনীর ছাগলনাইয়া উপজেলার ঘোপাল ইউনিয়নের নিজকুঞ্জরা গ্রামের খন্দকার বাড়ির আঙিনায় বাবার নামে হাসপাতাল গড়ে তুলেছেন খন্দকার বিশিষ্ট সমাজ সেবক মইনুল আহসান শামীম।

 এখানে রয়েছে অপারেশেনের জন্য চক্ষু ইউনিটে রয়েছে ২১টি বেড। ছাগলনাইয়া উপজেলা ছাড়াও চিকিৎসা সেবা নিতে ছুটে আসেন পার্শবর্তী জেলার মিরসরাই, রামগড়, ফটিকছড়ির মানুষ।বিনামূল্যে আধুনিক চিকিৎসা সুবিধা পেয়ে খুশি রোগী ও স্বজনরা।

তাদের একজন মোঃ আবুল বশর। বয়স ৫২ বছর। দীর্ঘদিন চোখের সমস্যা নিয়ে ভুগছিলেন তিনি। চট্রগ্রাম মিরেরশরাই উপজেলার বাসিন্দা আবুল বশর পেশায় কাঠ ব্যাবসায়ী। (২৯ মে শনিবার) বিকেলে যখন তাকে দেখতে যাই তিনি তখন হাসপাতালের বেডে নামাজরত অবস্থায়।

 নামাজ শেষে কথা হয় তার সাথে তিনি জানান, ২১ হাজার টাকা খরচ করে আমার স্ত্রীর চোখের অপারেশন করছি চট্রগ্রামের একটি নামি-দামি হাসপাতালে বছর কয়েক আগে। এখন নিজের চোখেও সমস্যা বাড়ির পাশের একজনের কাছে খবর পেয়ে ওয়াহিদুর রহমান স্বাস্থ্যকেন্দ্র ও চক্ষু হাসপাতাল এসে ৪০ টাকা দিয়ে ডাক্তার দেখিয়েছি, আজ আমার অপারেশন হবে বিনামূল্যে।

 এতে আমি আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করছি। এই হাসপাতাল আমাদের এলাকার পাশে এটি আমাদের গর্ব।আবুল বশরের মতো আরো অনেকের আজ অপারেশন হবে চোখের। এমন গল্প আছে আরো অনেক রোগীর। 

কথা হয় ওয়াহিদুর রহমান স্বাস্থ্যকেন্দ্র ও চক্ষু হাসপাতালের তত্ত্বাবধায়ক মোঃ ফয়সাল ভূইয়ার  সাথে তিনি বলেন, ঢাকা-চট্টগ্রামসহ দেশের বিভিন্ন মেডিক্যাল কলেজ ও হাসপাতালের বিশেষজ্ঞ নামকরা চিকিৎসকরা বক্ষব্যাধি, কিডনি, গাইনি, শিশু, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও চক্ষুসহ প্রায় সব ধরনের রোগের চিকিৎসার ব্যবস্থাপত্র দিচ্ছেন এখানে। গরিব ও অসহায়দের জন্য রয়েছে বিনামূল্যে ওষুধ।

তিনি আরো জানান, ইউনাইটেড ট্রাস্টের অর্থায়নে এখানে গড়ে উঠেছে স্বাস্থ্য, শিক্ষা প্রতিষ্ঠান, দারিদ্র বিমোচন প্রকল্প, মসজিদসহ বিভিন্ন প্রতিষ্ঠান। গাইনি,শিশুসহ বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা আউটডোর সেবায় বিভিন্ন বিভাগের ডাক্তার ব্যবস্থাপত্র দিয়ে থাকেন।রোগ নির্ণয়ে রয়েছে আধুনিক প্যাথলজি ল্যাবরেটরি। এ ছাড়া শিশু বিভাগ, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, চক্ষু পরীক্ষা, শিক্ষা প্রতিষ্ঠানে ফ্রি মেডিকেল চেকআপসহ নিয়মিত চিকিৎসা সুবিধা রয়েছে।