ব্রেকিং:
তেলের দাম বাড়াল সৌদি ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, আ.লীগ নেতাকে ৩ লাখ টাকা জরিমানা নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার নোবিপ্রবিতে চালু হলো প্রথমবারের মতো পিএইচডি প্রোগ্রাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া? কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার
  • সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

রাতেও খোলা থাকবে তাজমহল

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০১৯  

জোছনা ভেজা পূর্ণিমা রাতে ঝিরি ঝিরি দক্ষিণা বাতাসে তাজমহলে সামনে দাঁড়িয়ে থাকতে কেমন লাগবে ভাবুন তো? উত্তরে হয়তো বলবেন, তাজমহল রাতে খোলা থাকে নাকি! হ্যাঁ, এখন থেকে রাতেও ঘোরা যাবে তাজমহল। টিকিট কেটে দেখা যাবে চাঁদের স্নিগ্ধ আলোয় শুভ্রতার আত্মলীন হয়ে যাওয়াকে। প্রিয়জনকে সঙ্গে নিয়ে স্মৃতিস্তম্ভের নান্দনিক সৌন্দর্য উপভোগের সুযোগ মিলবে সারা বছর।
ভারতের কেন্দ্রীয় পর্যটন মন্ত্রী প্রহলাদ সিংহ প্যাটেল জানান, প্রচুর পর্যটকদের আবেদনে সাড়া দিয়েই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। এখন থেকে পর্যটকদের জন্য সারা রাত খোলা থাকবে তাজমহল। প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থাও নেয়া হচ্ছে। শুধু তাই নয়, পূর্ণিমার দিনেও থাকবে বিশেষ ব্যবস্থা।

জানা যায়, একরাতে সর্বোচ্ছ ৪০০ পর্যটক প্রবেশ করতে পারবেন। ভারতীয়দের ক্ষেত্রে প্রবেশমূল্য প্রাপ্তবয়স্ক ৫১০ রুপি ও শিশু ৫০০ রুপি। বিদেশি পর্যটক হলে প্রতিটি টিকিটের জন্য গুনতে হবে ৭৫০ রুপি।