ব্রেকিং:
তেলের দাম বাড়াল সৌদি ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, আ.লীগ নেতাকে ৩ লাখ টাকা জরিমানা নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার নোবিপ্রবিতে চালু হলো প্রথমবারের মতো পিএইচডি প্রোগ্রাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া? কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার
  • সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

পাখির সঙ্গে ধাক্কা খেয়ে ভুট্টাখেতে যাত্রীবাহী বিমান

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৬ আগস্ট ২০১৯  

পাখির ঝাঁকের সঙ্গে ধাক্কা লেগে ভুট্টাখেতে জরুরি অবতরণ করতে হলো রাশিয়ার একটি ফ্লাইটকে। পাইলটের সাহসিকতায় বেঁচে যায় এর ২৩৩ জন যাত্রী।

বৃহস্পতিবার সকালে ২২৬ জন যাত্রী ও সাতজন ক্রু নিয়ে মস্কোর ঝুকোভস্কি বিমানবন্দর থেকে ক্রিমিয়ার উদ্দেশ্যে উড্ডয়ন করে ইউরাল এয়ারলাইনসের বিমান এয়ারবাস-৩২১। 

ওড়ার কিছুক্ষণের মধ্যেই এক এক ঝাঁক পাখির সঙ্গে বিমানের ধাক্কা লাগে। এতে দেখা যান্ত্রিক ত্রুটি দেখা দেয়, সেই সঙ্গে বন্ধ হয়ে যায় ইঞ্জিনও। তখন ভুট্টা খেতেই জরুরি অবতরণ করে বিশাল বিমানটি।

পাইলটের অসীম সাহসিকতা ও দক্ষতায় বেঁচে যায় বিমানের ২৩৩ জন যাত্রী। তবে বেশ কয়েক জন যাত্রী আহত হলেও গুরুতর ছিল না।

মস্কো শহরের অদূরের এই ঘটনায় রীতিমতো বীরের মর্যাদা পাচ্ছেন দামির ইউসুপভ নামের ওই পাইলট।

পাখির সঙ্গে ধাক্কা লেগে বিমানের ইঞ্জিন বিকল হয়ে যায়। কাজ করছিল না ল্যান্ডিং গিয়ারও। ফলে বিমানবন্দরে ফিরে অবতরণ করা সম্ভব ছিল না পাইলট ইউসুপভের জন্য।

এমন জরুরি অবস্থায় বিমানবন্দরের দক্ষিণ-পশ্চিমে একটি ভুট্টাখেতেই বিমান নামাতে বাধ্য হন তিনি।

রাশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা গিয়েছে, এতে কোনো নিহতের ঘটনা ঘটেনি। তবে ২৩ জন যাত্রী আহত হয়েছে। পুলিশ ও নিরাপত্তা কর্মীরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আহত ও অসুস্থ যাত্রীদের উদ্ধার করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন।