ব্রেকিং:
নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া? কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা
  • সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

কপিরাইট ইস্যুতে চঞ্চল-শাওনের ‘সর্বত মঙ্গল রাধে’ সরিয়ে নিলো ইউটিউব

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২২ অক্টোবর ২০২০  

জনপ্রিয় লোকজ গান ‘সর্বত মঙ্গল রাধে’। গানটি মুক্তির পরই নেট দুনিয়ায় তুমুল ঝড় তুলেছিল। সম্প্রতি জনপ্রিয় লোকজ এই গানটিতে নতুন করে কণ্ঠ দিয়েছিলেন মেহের আফরোজ শাওন ও চঞ্চল চৌধুরী।

তবে গানটি গেয়ে কপিরাইট ইস্যুতে ফেঁসে গেছেন চঞ্চল ও শাওন। তাইতো তাদের গাওয়া ‘সর্বত মঙ্গল রাধে’ গানটি সরিয়ে নিয়েছে ইউটিউব।

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড বাংলাদেশের মাটি ও মানুষের গান নিয়ে আয়োজন করেছে ‘আমাদের গান’ নামে অনুষ্ঠানের। এই অনুষ্ঠানের তৃতীয় আসরে গানটিতে কণ্ঠ দেন চঞ্চল-শাওন। নতুন করে গানটির সংগীতায়োজন করেন পার্থ বড়ুয়া।

মঙ্গলবার (২০ অক্টোবর) গানটি প্রকাশ্যে আসে, যা অল্প সময়ের মধ্যে নেট দুনিয়ায় ভাইরাল হয়ে যায়। এ জুটির গায়কি দর্শক-মহলে দারুণ প্রশংসা কুড়ায়।

এদিকে ব্যান্ড সরলপুর দাবি করেছে গানটি তাদের। তাদের কাছে কপিরাইটের সার্টিফিকেটও রয়েছে। কিন্তু চঞ্চল-শাওনের কণ্ঠে গানটি পরিবেশনের সময় সংগৃহীত গান হিসেবে উল্লেখ করা হয়েছে। এ ছাড়া অনুমতি নেয়া হয়নি এই ব্যান্ডের। এরপর ব্যান্ডটির প্রতিষ্ঠাতা সদস্য ও প্রধান গিস্টারিস্ট তরিকুল ইসলাম তপনের অভিযোগের পরিপ্রেক্ষিতে ইউটিউব কর্তৃপক্ষ চঞ্চল-শাওনের গাওয়া গানটি সরিয়ে নিয়েছে।

অন্যদিকে সরলপুর ব্যান্ডের লিড ভোকাল মার্জিয়া তুরিন ও প্রধান গিটারিস্ট তরিকুল ইসলাম তপন ফেসবুকে একটি ভিডিও বার্তা দিয়েছেন। তাতে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডকে সব মাধ্যম থেকে গানটি সরিয়ে নেয়ার অনুরোধ জানিয়েছেন। অন্যথায় আইনি পদক্ষেপ নেয়ার কথাও জানান তারা।

২০১৮ সালে সংগীতশিল্পী সুমি মির্জা এ গানটি গেয়েছিলেন। কিন্তু ক্রেডিট লাইনে গানটি সংগৃহীত উল্লেখ থাকায় একই অভিযোগ তুলেছিল সরলপুর ব্যান্ড।