ব্রেকিং:
রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া? কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি
  • রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

ভোটের আগেই এক ইউনিয়নের সব প্রার্থী নির্বাচিত, হবে না নির্বাচন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২১  

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার ছয়ফুল্লাকান্দি ইউনিয়নে চেয়ারম্যান, সংরক্ষিত নারী সদস্য ও সাধারণ সদস্যপদের প্রার্থীরা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে। ফলে ওই ইউনিয়নে আর নির্বাচন হচ্ছে না। বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আশরাফুল হোসেন।

ইউএনও মোহাম্মদ আশরাফুল হোসেন জানান, গত ১১ নভেম্বর ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন। ওইদিন যাচাই-বাছাই ও প্রত্যাহারের পর ছয়ফুল্লাকান্দি ইউনিয়নে চেয়ারম্যান, সদস্য এবং সংরক্ষিত নারী সদস্যের ১৩টি পদে একক প্রার্থী থাকায় সবাইকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে। আগামী ২৮ নভেম্বর এ ইউনিয়নে নির্বাচন হওয়ার কথা ছিল। ফলে এ ইউনিয়নে আর নির্বাচন অনুষ্ঠিত হবে না।

ইউনিয়ন সূত্রে জানা যায়, কোনো প্রার্থী না থাকায় ছয়ফুল্লাকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আমিনুল ইসলাম তুষার বিনাপ্রতিদ্বন্দ্বিতায় আবারও নির্বাচিত হয়েছেন। এছাড়া ইউনিয়নের ৯টি ওয়ার্ডে নয়জন সদস্য ও তিনজন সংরক্ষিত নারী সদস্য বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তারা সবাই আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ছিলেন।

সংরক্ষিত নারী সদস্য পদে জয়ীরা হলেন, ১ নম্বর ওয়ার্ডে আসমা আক্তার (মধ্যনগর, ডোমরাকান্দি, কাঞ্চনপুর ও মাছিমনগর), ২ নম্বর ওয়ার্ডে আমেনা খাতুন (ছয়ফুল্লাকান্দি, ভেলানগর, দড়িভেলানগর ও বালুয়াকান্দি) এবং ৩ নম্বর ওয়ার্ডে মিনা আক্তার (ফতেপুর, শরীফপুর ও পাড়াতলী)।

সাধারণ সদস্য পদে ১ নম্বর ওয়ার্ডে নাজিম উদ্দিন (মধ্যনগর), ২ নম্বর ওয়ার্ডে কবির হোসেন (ডোমরাকান্দি), ৩ নম্বর ওয়ার্ডে শাহজালাল সরকার (কাঞ্চনপুর- মাছিমনগর), ৪ নম্বর ওয়ার্ডে অরুন মিয়া (বালুয়াকান্দি-ভেলানগর প্রথমাংশ), ৫ নম্বর ওয়ার্ডে বিপ্লব মিয়া (বালুয়াকান্দি-ভেলানগর দ্বিতীয় অংশ), ৬ নম্বর ওয়ার্ডে নজরুল ইসলাম (ছয়ফুল্লাকান্দি-দড়িভেলানগর), ৭ নম্বর ওয়ার্ডে আহাদ আলী (ফতেপুর-শরীফপুর), ৮ নম্বর ওয়ার্ডে মো. মজনু মিয়া (পাড়াতলী প্রথম অংশ) এবং ৯ নম্বর ওয়ার্ডে কামরুল হাসান (পাড়াতলী দ্বিতীয় অংশ)।

জেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, তৃতীয় ধাপে ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর, নবীনগর ও সরাইল— এ তিন উপজেলার ৩৩টি ইউপিতে নির্বাচন হবে ২৮ নভেম্বর। এরমধ্যে বাঞ্ছারামপুর উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে আটজন ও নবীনগরের একটি ইউনিয়নে চেয়ারম্যানপ্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তবে, ভোটগ্রহণ হবে ৩২টি ইউপিতে। সব প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় বাঞ্ছারামপুর উপজেলার ছয়ফুল্লাকান্দি ইউপিতে ভোট হচ্ছে না।