ব্রেকিং:
তেলের দাম বাড়াল সৌদি ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, আ.লীগ নেতাকে ৩ লাখ টাকা জরিমানা নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার নোবিপ্রবিতে চালু হলো প্রথমবারের মতো পিএইচডি প্রোগ্রাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া? কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার
  • মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

নোয়াখালীতে ব্যবসায়ীকে হত্যার দায়ে দুজনের যাবজ্জীবন।

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০১৯  

নোয়াখালী সদর উপজেলায় এক ব্যবসায়ীকে হত্যার দায়ে দুজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া আদালত দুজনকে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছর করে বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন।
রোববার দুপুরে নোয়াখালীর অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক মোহাম্মদ ফারুক এ রায় ঘোষণা করেন। এ ছাড়া দণ্ডবিধির ৪১১ ধারায় দোষী সাব্যস্ত করে উভয় আসামিকে তিন বছর করে সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।দণ্ডপ্রাপ্ত দুই আসামি হলেন- চরদরবেশ গ্রামের আরিফুর রহমান ওরফে পিয়াস ও মোরশেদ আলী ওরফে সুমন। তারা দুজনই পলাতক রয়েছেন।
আদালতে রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন মো. বোরহান আহমেদ ও মাহমুদ হাসান। আর আসামিপক্ষে মামলা পরিচালনা করেন হারুনুর রশিদ হাওলাদার ও স্বপন চন্দ্র পাল।
মামলার অভিযোগ সূত্রে জানা যায়, সদর উপজেলার বাসিন্দা হোসেন (২৮) অন্য ভাইদের সঙ্গে জ্বালানি তেলের ব্যবসা করতেন। ২০১৪ সালের ১৭ এপ্রিল তেল বিক্রির টাকা তোলার জন্য বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন তিনি। এ ঘটনায় নিহত আরিফের ভাই আমির হোসেন সুধারাম থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরের দিন ১৮ এপ্রিল চরদরবেশ গ্রামে আসামি আশিকুর রহমান ওরফে পিয়াসের বসতঘরের পাশের কচুখেত থেকে মাটি খুঁড়ে নিখোঁজ আরিফের লাশ উদ্ধার করা হয়।
এ ঘটনায় ওই দিনই আরিফের ভাই আমির হোসেন বাদী হয়ে আশিকুর রহমান ও মোরশেদ আলীসহ ছয়জনকে আসামি করে সুধারাম থানায় একটি হত্যা মামলা করেন। আদালত উভয় পক্ষের শুনানি শেষে রোববার এ রায় ঘোষণা করেন।