ব্রেকিং:
নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া? কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা
  • সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

কারা হাসপাতালের শূন্যপদে ১১৭ চিকিৎসক নিয়োগের নির্দেশ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০২০  

দেশের কারা হাসপাতালগুলোর শূন্যপদে ১১৭ জন চিকিৎসক নিয়োগের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। 
বুধবার বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ নির্দেশ দেন। স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে দ্রুত এ নিয়োগ কার্যক্রম বাস্তবায়ন করে এক মাসের মধ্যে প্রতিবেদন দাখিলেরও নির্দেশ দেয়া হয়েছে।

আইনজীবী জে আর খান রবিন আদালতের এ আদেশের বিষয় জানান। এ আইনজীবী বলেন, কোনো ধরনের বিলম্ব ছাড়া চিকিৎসক নিয়োগ দিতে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে (ডিজি) এ নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। নির্দেশ বাস্তবায়নের অগ্রগতি জানিয়ে এক মাসের মধ্যে আদালতে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

কারাগারে চিকিৎসক স্বল্পতার বিষয় নিয়ে করা এক রিটের ধারাবাহিকতায় করা সম্পূরক আবেদনের শুনানি নিয়ে আজ এ আদেশ দেয়া হয়।

আদালতে রিটের পক্ষে আবেদনকারী আইনজীবী জে আর খান রবিন শুনানি করেন। কারা কর্তৃপক্ষর পক্ষে শুনানি করেন আইনজীবী শফিকুল ইসলাম। রাষ্ট্রপক্ষের শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবদুল্লাহ আল মাহমুদ বাশার।

শুনানিতে কারা কর্তৃপক্ষের আইনজীবী জানান, নিজস্ব নিয়মে চিকিৎসক নিয়োগের জন্য নীতিমালার খসড়া করা হয়েছে। অনুমোদিত চিকিৎসকের পদের সংখ্যা ১৪১। আগে থেকে কাজ করছেন ৯ জন। সম্প্রতি আরো ১৫ জনকে সংযুক্ত করা হয়েছে।