ব্রেকিং:
রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া? কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি
  • শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

সাশ্রয়ী মূল্যে সুপেয় পানি সরবরাহের সুপারিশ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২১  

সাশ্রয়ী মূল্যে জনসাধারণকে সুপেয় পানি সরবরাহের প্রয়োজনীয় ব্যবস্থা নেবার জন্য সুপারিশ করেছে একাদশ জাতীয় সংসদের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। এসময় বৈঠকে ঢাকা ওয়াসার সার্বিক কার্যাবলী, পানি সরবরাহ, পয়ঃনিষ্কাশনে উল্লেখযোগ্য অর্জন নিয়ে বিস্তারিত আলোচনা হয় এবং সেবার মান বাড়ানোর বিষয়ে সতর্ক থাকার পরামর্শ দেয় কমিটি। বৈঠকে বিটুমিনের মান নিয়ে বিভিন্ন পত্র পত্রিকায় নেতিবাচক খবরের প্রেক্ষিতে এলজিইডিকে বিটুমিন পরীক্ষার ক্ষেত্রে যথাযথ মান নিশ্চিত করার জন্য জোর সুপারিশ করা হয়। একই সাথে বৈঠকে মুজিববর্ষ উপলক্ষ্যে যেসকল প্রতিষ্ঠানে মুর‌্যাল স্থাপন করা হয়েছে, সেসকল প্রতিষ্ঠানের মাধ্যমে মুর‌্যাল যাতে যথাযথভাবে সংরক্ষণ করা হয় তা নিশ্চিত করার জন্য বলেছে কমিটি।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) একাদশ জাতীয় সংসদের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৭ম বৈঠক কমিটির সভাপতি খন্দকার মোশাররফ হোসেন এমপি এর সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। বৈঠকে কমিটি সদস্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী তাজুল ইসলাম, স্বপন ভট্টাচার্য্য, মসিউর রহমান রাঙ্গা, শেখ আফিল উদ্দিন, রাজী মোহাম্মদ ফখরুল, শাহে আলম, ছানোয়ার হোসেন এবং আব্দুস সালাম মূর্শেদী উপস্থিত ছিলেন।

কমিটি ভবিষ্যতে গ্রামীণ রাস্তা সম্প্রসারণ/উন্নয়নের নিমিত্ত রাস্তার অতি নিকটে স্থায়ী অবকাঠামো স্থাপন সংক্রান্ত জেনারেল গাইডলাইন প্রণয়নের জন্য স্থানীয় সরকার বিভাগের নেতৃত্বে ধর্ম মন্ত্রণালয়, ইসলামিক ফাউন্ডেশন, সড়ক ও জনপথ বিভাগের সমন্বয়ে একটি কমিটি গঠনের কথা বলেছে। বর্তমানে মশা নিধনের ক্ষেত্রে স্থানীয় সরকার বিভাগের সফলতা অর্জন করায় কমিটির পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয় এবং চলমান কার্যক্রম অব্যাহত রাখতে জোর সুপারিশ করে।