ব্রেকিং:
নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া? কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা
  • রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

ফেনীতে জলবায়ু সুবিচারের দাবি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২ জুন ২০২১  

জলবায়ু সুবিচারের দাবিতে ফেনীতে পদযাত্রা ও ধর্মঘট পালন করেছে স্থানীয় তরুণরা। মঙ্গলবার জেলার উপকূলীয় সোনাগাজী উপজেলার চরাঞ্চলে এই কর্মসূচী পালন করে ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস ফেনী জেলা শাখা।

এ সময় প্লাকার্ড প্রদর্শন করে প্রকৃতিবান্ধব টেকসই উপকূলীয় বাঁধ নির্মাণ, জলবায়ু পরিবর্তনের ক্ষতিপূরণ আদায় ও আদায়কৃত অর্থ জলবায়ু পরিবর্তনের প্রভাবে ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জন্য ব্যবহারের দাবি জানানো হয়।  

জলবায়ু ন্যায্যতার দাবিতে পদযাত্রা ও ধর্মঘটে অংশ নেয় ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস ফেনী জেলা সমন্বয়কারী এস.জেড অপু, জলবায়ু যোদ্ধা মোহাইমিনুল ইসলাম জিপাত, ইমাম উদ্দিন আহম্মেদ ইমন, মোস্তাফিজুর রহমান মুরাদ, ফারজান আরা ডায়না, সৈয়দা নুসরাত আনিকা, সাফকাত রাইয়ান সাবলিল, ইফফাত বিনতে আবেদীন জ্বীম, আয়মান জাওয়াদ সহ সংগঠনের সদস্যরা।
 
কর্মসূচীতে ইয়ুথনেট ফেনী জেলার সমন্বয়ক এসজেড অপু বলেন, জলবায়ু পরিবর্তনের কারণে ফেনী জেলায় প্রতিবছর সাইক্লোন, ঘূর্ণিঝড়, খরা, অতিবৃষ্টি, নদী ভাঙন বিশেষ করে লবণাক্ততাসহ বিভিন্ন দুর্যোগ দেখা দিচ্ছে। দুর্যোগের কারণে এ অঞ্চলের মানুষ ভিটেমাটি ছেড়ে চলে যাচ্ছে। এমতাবস্থায় জলবায়ু সুবিচারের বিকল্প নেই।