ব্রেকিং:
নোয়াখালীতে প্রবাসীর বাড়িতে ডাকাতি দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, আ.লীগ নেতাকে ৩ লাখ টাকা জরিমানা নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার নোবিপ্রবিতে চালু হলো প্রথমবারের মতো পিএইচডি প্রোগ্রাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া? কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী
  • বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

জোটে ভরসা নেই, একলা চলো নীতিতে যাচ্ছে বিএনপি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৩ মার্চ ২০২১  

প্রায় প্রতিটি নির্বাচনে শোচনীয় পরাজয়ে হাঁপিয়ে উঠেছে বিএনপি। বিজয়ের কোনো ভরসা না পেয়ে ২০ দল এবং ঐক্যফ্রন্ট থেকে বেরিয়ে আগামীর পথ একাই পার করার সিদ্ধান্ত নিয়েছে দলটির নীতিনির্ধারকরা।

তাদের ধারণা, বিএনপিকে চাপে ফেলার পাশাপাশি দলটির বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে দুটি জোটের নেতারা। দুই জোটের মন রক্ষা করতে গিয়ে খোদ বিএনপিই রাজনৈতিক স্বকীয়তা হারাতে বসেছে।

এ বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য বলেন, বিএনপি একটি স্বতন্ত্র রাজনৈতিক দল। তবে বৃহত্তর রাজনৈতিক স্বার্থে বিএনপি জামায়াতসহ অন্যান্য দলগুলোর সঙ্গে রাজনৈতিক জোট বেঁধেছে। এছাড়া নির্বাচনের পূর্বে ঐক্যফ্রন্টের সঙ্গেও হাত মেলায় বিএনপি। কিন্তু নির্বাচনে দুই জোট বিএনপির কোনো উপকারে আসেনি। বরং দলকে বেকায়দায় ফেলেছে এরা।

তিনি বলেন, এই দুই জোটের নেতারা রাজনীতির আড়ালে বিএনপির সঙ্গে ষড়যন্ত্র করেছে। আমাদের গুরুত্বপূর্ণ তথ্যগুলো ফাঁস করে দিয়েছে। বিএনপির ছায়ার তলে থেকে এরা আমাদেরই শিকড় কাটার ষড়যন্ত্র করছে। সেই অর্থে ২০ দল-ঐক্যফ্রন্টকে বিএনপির জন্য অভিশাপ বলা যায়।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক দলটির এক ভাইস চেয়ারম্যান বলেন, নির্বাচনী জোট ২০ দল ও ঐক্যফ্রন্টের প্রতারণা এবং বেঈমানির কারণে বিএনপি আজকে রাজপথে ফিরতে পারছে না। দুই জোটের পরামর্শ গ্রহণ করায় রাজনৈতিক স্বকীয়তা হারানোর শঙ্কায় পড়েছে বিএনপি।

তিনি বলেন, বিএনপিকে ঘুরে দাঁড়াতে হলে ২০ দল ও ঐক্যফ্রন্টকে বেশি গুরুত্ব দেয়াটা ঠিক হবে না। এছাড়া জোটের দলগুলো তো নেতাসর্বস্ব। এদের না আছে জনবল, না আছে জনসমর্থন। দুই জোটের ওপর আর ভরসা করা যাচ্ছে না।সুতরাং বিএনপিকে জোটে নিজের অবস্থান ধরে রাখা শিখতে হবে।