ব্রেকিং:
দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, আ.লীগ নেতাকে ৩ লাখ টাকা জরিমানা নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার নোবিপ্রবিতে চালু হলো প্রথমবারের মতো পিএইচডি প্রোগ্রাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া? কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ
  • মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

হাতিয়ায় হোম কোয়রেন্টাইনে ১শত ৫১, নিয়ম মানছে না কেউ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

 পৌরসভার ৫নং ওয়র্ডে বসবাস করেন আব্দুল মন্নান। ২০ মার্চ বিদেশ থেকে দেশে ফিরেন। নিয়ম মেনে নিজ বাসায় হোম কোয়রেন্টাইন পালন করলেও পরিবারের অন্য সদস্যদের সাথে তিনি একই রুমে একসাথে থাকছেন। তিনি বাজারে না গিয়ে তার স্ত্রীকে দিয়ে বাজার করান। এ কথা গুলো শুনে অনেকটা অবাক হন মন্নানের বাড়ীতে খোজ নিতে যাওয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী মেজিষ্ট্রেট মো: রেজাউল করিম। নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার হোম কোয়ারেন্টাইনে থাকা একজনে চিত্র এটি।


সন্ধ্যা ৬টায় উপজেলা নির্বাহী মেজিস্ট্রেট পৌরসভার ৮নং ওয়র্ডের বিদেশ ফিরত আশ্রাফ উদ্দিনের বাড়ীতে খোজ নিয়ে জানা গেলো তিনি মসজিদে নামাজ পড়তে গেছেন। এটা যেনে অনেকটা রাগে ক্ষোভে দাড়িয়ে থাকলেন এক ঘন্টা, তার পরেও আশ্রাফের সাথে দেখা মিলেনি। এতে ৫ হাজার টাকা জরিমানা করে ফিরে এলেন নির্বাহী মেজিস্ট্রেট মো: রেজাউল করিম।


এর পাশেই খোঁজ পাওয়া গেল উপজেলা পরিষদের তালিকায় না থাকা সাইফুল ইসলাম নামে একজনের । তিনি ২০ মার্চ বিদেশ থেকে দেশে ফিরেছেন। খোঁজ নিয়ে জানা গেল, তিনি তার ভায়েরার ছেলের খতনা অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য নোয়াখালী সদর উপজেলার থানার হাট গেছেন।


উপজেলার বিভিন্ন ইউনিয়নে বিদেশ ফিরত যাত্রীদের বাড়ী বাড়ী গিয়ে তল্লাশি করে, জরিমানা করে, জনপ্রতিনিধিদের ওপর দায়িত্ব দিয়েও মানানো যাচ্ছে না শতভাগ হোম কোয়ারেন্টাইনের নিয়ম। সবাই প্রশাসনের ভয়ে বাড়িতে অবস্থান করছেন। কিন্তু বাড়ীতে তার পরবিারের সদস্যদের থেকে আলাদা থাকার নিয়ম হলেও সেটি মানছেনা অনেকেই।


উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস সূত্রে জানাযায়, হাতিয়া পৌরসভায় ৩৪, হরনি ইউনিয়নে ১, চানন্দি ১, সূখচর ৭, নলচিরা ৮, চরঈশ্বর ৫, চরকিং ৩১, তমরদ্দি ১২, সোনাদিয়া ১৪, বুড়িরচর ১২, জাহাজমারা ২০ ও নিঝুমদ্বীপ ৬ জনসহ মোট ১শত ৫১ জন বিদেশ ফেরত যাত্রী হোম কোয়রেন্টাইন পালন করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে। একদিন পূর্বে ও এ তালিকা ছিল ৫৩। ২৪ ঘন্টায় বেড়ে তা ১ শত ৫১ জন হয়েছে।