ব্রেকিং:
দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, আ.লীগ নেতাকে ৩ লাখ টাকা জরিমানা নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার নোবিপ্রবিতে চালু হলো প্রথমবারের মতো পিএইচডি প্রোগ্রাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া? কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ
  • মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

নোয়াখালীতে দুই হাসপাতাল বন্ধ করে দিলেন ম্যাজিস্ট্রেট

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২ আগস্ট ২০১৯  

নানা অনিয়মের প্রমাণ পাওয়ায় নোয়াখালী সদরের হাসপাতাল রোডের, দুটি বেসরকারি হাসপাতাল ও ডায়াগনিস্টিক সেন্টারকে জরিমানা ও বন্ধ করে দেয়া হয়েছে। প্রতিষ্ঠানটি দুটি হচ্ছে- স্কয়ার ডায়াগনস্টিক অ্যান্ড ডক্টরস চেম্বার ও নোয়াখালী ইনসাফ হাসপাতাল (প্রা.) লিমিটেড।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট, মো. রোকনুজ্জামান খান। প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. মমিনুর রহমান, ড্রাগ সুপার মাসুদুজ্জামান, আইনশৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন উপ-পরিদর্শক হিমেল চামকার নেতৃত্বে সুধারাম মডেল থানা পুলিশ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট, মো. রোকনুজ্জামান খান জানান, নোয়াখালী স্কয়ার ডায়াগনস্টিক অ্যান্ড ডক্টরস চেম্বারের লাইসেন্স মেয়াদোত্তীর্ণ, নেই প্যাথলজিস্ট, ল্যাব ট্যাকনেশিয়ান এবং এক্স-রে করার রেডিওগ্রাফী মেশিন। লাইসেন্স নেই আনবিক শক্তি কমিশনেরও।

এছাড়া প্রদর্শিত মূল্য তালিকার সঙ্গে গ্রাহককে প্রদেয় রশিদের টাকার পরিমাণে গড়মিল, ৪ বছরের পুরাতন ডাক্তারের নাম ব্যবহার করে ডাগায়নস্টিক চালানো ও নোংরা পরিবেশ এবং ফার্মেসি পরিচালনায় নেই কোনো ফার্মাসিস্ট। ফার্মেসিতে বিক্রির উদ্দেশ্যে সংরক্ষণ করা হচ্ছে মেয়াদোত্তীর্ণ ওষুধ।

এসব অপরাধে প্রতিষ্ঠানটিকে মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া বিধি অনুযায়ী নির্দিষ্ট মানে উত্তরণ না হওয়া পর্যন্ত ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্স নবায়ন না করার জন্য ভ্রাম্যমাণ আদালতে উপস্থিত সিভিল সার্জন ডা. মামুনুর রহমানকে অনুরোধ এবং ডায়াগনস্টিক সেন্টারকে বন্ধ ঘোষণা করা হয়। সেই সঙ্গে ড্রাগ আইন অনুযায়ী ফার্মাসিস্ট নিয়োগ না করা পর্যন্ত ফার্মেসিও বন্ধ ঘোষণা করা হয়। বিষয়টি তত্ত্বাবধানের জন্য ভ্রাম্যমাণ আদালতে উপস্থিত ড্রাগ সুপার মাসুদুজ্জামানকে অনুরোধ করা হয়।

অপরদিকে নোয়াখালী ইনসাফ হাসপাতালে ও দেখা যায়- নোংরা পরিবেশে ছোট ছোট কক্ষে রোগীদের রাখা হয়েছে। নেই কোনো নার্স, আয়া। ডাক্তারদের সঙ্গে লিখিত চুক্তি ছাড়াই তাদের নাম ব্যবহার করা হচ্ছে। মূল্য তালিকায় সকল সেবার উল্লেখ নেই। বিধি অনুযায়ী নেই পর্যাপ্ত চিকিৎসা সরঞ্জাম। অপারেশন থিয়েটারের অবস্থা খুবই নাজুক এবং হাসপাতালের ফার্মেসির ড্রাগ লাইসেন্স ও ফার্মাসিস্ট নেই। রয়েছে মেয়াদোত্তীর্ণ ওষুধ।

এসব অপরাধে এই প্রতিষ্ঠানটিকেও মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে বিধি অনুযায়ী প্রতিষ্ঠনটিকে এক মাসের জন্য বন্ধ ঘোষণা এবং এ সময়ের মধ্যে নির্দিষ্ট মানে উত্তরণ না হতে পারলে হাসপাতাল পরিচালনার লাইসেন্স বাতিল করে স্থায়ীভাবে বন্ধ করার জন্য ভ্রাম্যমাণ আদারতের সঙ্গে থাকা সিভিল সার্জন ডা. মমিনুর রহমানকে অনুরোধ করা হয়।

একই সঙ্গে ড্রাগ আইন অনুযায়ী ওই হাসপাতালে স্থাপিত ফার্মেসি বন্ধ ঘোষণা এবং তা তত্ত্বাবধান করার জন্য উপস্থিত ড্রাগ সুপার মাসুদুজ্জামানকে অনুরোধ করা হয়।