ব্রেকিং:
নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ হায়দার আকবর খান রনোর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক আজ বিশ্ব মা দিবস জলদস্যুর কবলে পড়া সেই জাহাজ এখন বাংলাদেশের জলসীমায় কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার নিজ এলাকায় পরবাসী হলেন ওবায়দুল কাদের দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঢাকায় মনোনীত নতুন মার্কিন রাষ্ট্রদূত কে এই ডেভিড মিল ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নোয়াখালীতে হেরে গেলেন ওবায়দুল কাদের পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত লক্ষ্মীপুরে বৃষ্টিতে ভোটার শূন্য কেন্দ্র সুবর্ণচরে এক বুথে ঘণ্টায় পড়ল ১ ভোট ছেলের বিরুদ্ধে ভোট করলে ইউনিয়নে উন্নয়ন বন্ধ করার হুমকি এমপিপত্নীর নোয়াখালীতে ভোটের আগের রাতে টাকা বিতরণের অভিযোগ আওয়ামী লীগে স্বজনদের নির্বাচনের ওপর নিষেধাজ্ঞা বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত উপজেলা নির্বাচনে যে বিষয়গুলোর ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী নোয়াখালীতে প্রবাসীর বাড়িতে ডাকাতি
  • রোববার ১২ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৯ ১৪৩১

  • || ০৩ জ্বিলকদ ১৪৪৫

ব্রিটেনের নতুন প্রিন্স হলেন উইলিয়াম

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২২  

রানি এলিজাবেথের মৃত্যুর পর নতুন ব্রিটিশ রাজা হয়েছেন চার্লস। আনুষ্ঠানিকভাবে তার নাম রাজা তৃতীয় চার্লস। ফলে ব্রিটিশ সিংহাসনের নতুন উত্তরাধিকারী হয়েছেন তার ছেলে প্রিন্স উইলিয়াম। এদিকে ওয়েলসের রাজকুমারী উইলিয়ামের স্ত্রী ক্যাথরিন। যুক্তরাজ্যের স্থানীয় সময় শুক্রবার (৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজা চার্লস জাতির উদ্দেশ্যে বক্তৃতা দেবার সময় এ কথা বলেন।

১৯৮২ সালে জন্ম নেওয়ার পর থেকেই সিংহাসনের উত্তরাধিকারীর তালিকায় দ্বিতীয় স্থানে ছিলেন প্রিন্স উইলিয়াম। বৃহস্পতিবার রানির মৃত্যুর পর চার্লস হওয়ায় এখন তিনিই প্রথম স্থানে চলে এসেছেন।

প্রিন্স উইলিয়াম স্বয়ংক্রিয়ভাবে প্রিন্স অব ওয়েলস হয়ে যাবেন না। কারণ এই পদবী একমাত্র রাজা বা রানি উপহার হিসেবে কাউকে দিতে পারেন। তিনি এখন কর্নওয়ালের ডিউক এবং তার স্ত্রী ক্যাথরিন হলেন কর্নওয়ালে ডাচেস।প্রিন্স উইলিয়াম এতদিন জেনে আসছিলেন একদিন তিনি সিংহাসনের উত্তরাধিকারীর তালিকার শীর্ষে থাকবেন। এই তালিকায় তার পরে রয়েছেন তার ৯ বছর বয়সী বড় ছেলে প্রিন্স জর্জ।