ব্রেকিং:
নোয়াখালীতে প্রবাসীর বাড়িতে ডাকাতি দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, আ.লীগ নেতাকে ৩ লাখ টাকা জরিমানা নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার নোবিপ্রবিতে চালু হলো প্রথমবারের মতো পিএইচডি প্রোগ্রাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া? কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন মামুনুল হক শেখ হাসিনার কালো খাতায় নাম লেখালে কী হয়? সরাসরি মুসলিমদের নিশানা বানিয়ে ভোটের প্রচারে মোদি দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী
  • মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

পৌর নির্বাচনে থাকবে চার স্তরের নিরাপত্তা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২১  

দাগনভূঞা পৌর নির্বাচনে শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে ভোটগ্রহণের লক্ষ্যে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও অপ্রীতিকর ঘটনা এড়াতে কঠোর অবস্থানে থাকবে আইন-শৃঙ্খলা বাহিনী।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, শনিবার দ্বিতীয় ধাপে দাগনভূঞা পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। পৌরসভায় ২৫ হাজার ৭২ জন ভোটার রয়েছে। ৪ মেয়র প্রার্থী ও ৫ টি ওয়ার্ডে ১৪ জন কাউন্সিলর প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন। ১৩ টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। প্রতিটি ভোট কেন্দ্রে আনসার বাহিনীর পাশাপাশি পুলিশ সদস্যরাও উপস্থিত থাকবেন। এছাড়াও কেন্দ্রের বাড়তি নিরাপত্তার জন্য ইন্সপেক্টর ও সাব-ইন্সপেক্টরের নেতৃত্বে মোবাইল টিম ও স্ট্রাকিং ফোর্স মাঠে থাকবে। পুলিশের পাশাপাশি র‌্যাব ও বিজিবিও মাঠে থাকবে।
৯ টি কেন্দ্রে ৯ জন ম্যাজিস্ট্রেট থাকবেন বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা আক্তার তানিয়া। তিনি আরো জানান, তারা ১৪ জানুয়ারী থেকে ১৭ জানুয়ারী পর্যন্ত নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবেন। দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটরা নির্বাচনে কোন অনিয়ম দেখলে তৎক্ষনাৎ ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করবেন। ম্যাজিস্ট্রেটের পাশাপাশি নির্বাচনে র‌্যাব, বিজিবি ও পুলিশ দায়িত্ব পালন করবে।
দাগনভূঞা থানার ওসি মোঃ ইমতিয়াজ আহমেদ জানান, নির্বাচনে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নাশকতা এড়াতে কঠোর অবস্থানে রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। নির্বাচনে পুলিশের মোবাইল টিম ও স্ট্রাকিং ফোর্স মাঠে থাকবে। এছাড়াও ফেনী জেলার ডিবি পুলিশ ও ডিএসবি নির্বাচনী মাঠে থাকবে। পুলিশের পাশাপাশি ম্যাজিস্ট্রেট র‌্যাব ও বিজিবি দায়িত্ব পালন করবে।